পরিযায়ী মানুষদের ফেরাতে ১০০ টি ট্রেনের পরিকল্পনা রাজ্যের

West Bengal Govt plans 100 trains to repatriate migrants
পরিযায়ী মানুষদের ফেরাতে ১০০ টি ট্রেনের পরিকল্পনা রাজ্যের

West Bengal Govt plans 100 trains to repatriate migrants :  মুখ্যমন্ত্রী বিরাট ঘোষণা করলেন পরিযায়ী মানুষদের ফেরাতে ১০০ টি ট্রেনের পরিকল্পনা করছে রাজ্য । এর আগে বেশ কিছু অভিযোগ উঠেছিল রাজ্যের উপর । বিশেষত কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বারবার অভিযোগ করে  এসেছেন রাজ্য পরিযায়ী মানুষ দের ফেরাতে উদ্যোগী নয় । 

আর আজ এইসকল জল্পনা উড়িয়ে দিয়ে মুখ্যমন্ত্রী এই ঘোষণা করলেন । লকডাউনের জন্য বিভিন্ন জাইগ্যা আটকে পরে আছে প্রায় লক্ষাধিক শ্রমিক । ইতি মধ্যেই তাদের ফেরানোর জন্য ট্রেনের ব্যাবস্থা করা হয়েছে ।


মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন পরিযায়ী শ্রমিক যারা বাইরে আটকে পরে আছে সকলকেই ফেরানো হবে । ধাপে ধাপে তাদের ফেরানো হবে । তারা ট্রেনে বাড়ি ফিরছে । আর তাদের জন্য আরো ১০০ টি ট্রেনের ব্যাবস্থা করা হয়েছে ।



পরিযায়ী শ্রমিকদের তিনি ধৈয্য ধরতে বলেছেন তাদেরকে ধাপে ধাপে ফিরিয়ে আনা হবে । কারণ তাদেরকে হেলথ স্কিনিং করিয়ে তবেই বাড়ি পাঠানো হবে।



লকডাউন শুরু হবার পর প্রায় ১ লক্ষ মানুষ বাংলায় এসেছে । বাসে প্রায় ৯০ হাজার মানুষ বাইরে থেকে এসেছে । এক সাথে এতো লোন ঢোকানো য়ায় না । তাদের হেলথ চেকআপ না করিয়ে বাড়ি পাঠানো যাবে না ।


মুখ্যমন্ত্রী জানান যারা ট্রেনে আসছেন তাদের সম্পর্কে তথ্য আছে কিন্তু যারা বাসে আসছেন তারা যেন আগে থেকে জানিয়ে রাখে । তারা কটার সময় কোথায় আসছেন সেটা যেন জানিয়ে রাখে । যাতে তাদের এবং রাজ্যবাসীর  স্বার্থে তাদেরকে হেলথ স্কিনিং করানো সম্ভব হয় ।







খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    



শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 





1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. Amar name sk sajjat Ami Gujrat Ahmedabad a fese achi amar bare uluberia howrah te Ami bare jete chai plz amake niye jawar baboshta karun plz plz plz plz plz plz help me


    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post