চতুর্থ দফার লকডাউনে কোন কোন ক্ষেত্রে ছাড় দেওয়া হল দেখে নিন


Guidelines of Lockdown 4
চতুর্থ দফার লকডাউনে কোন কোন ক্ষেত্রে ছাড় দেওয়া হল দেখে নিন



Guidelines of Lockdown 4.0 : সারা দেশে চলছে চতুর্থ দফার লকডাউন । ধীরে ধীরে লকডাউনে কিছু ছাড় দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী । সেই মতো রাজ্যে খুলে দেওয়া হচ্ছে দোকান ,সেলুন বিউটিপার্লার , অটো , আন্তঃজেলা বাস পরিষেবা ।

লকডাউনে বড়সড়  ধাক্কা খেয়েছে অর্থনীতি । সাধারণ মানুষের রুজিরোজগারে পড়েছে টান । সেই কথা চিন্তা করেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন ২১ মে থেকে সব এলাকায় বড় দোকান খোলা হবে । জোড় –বিজোড় নীতি মেনে ২৭ মে থেকে খোলা হবে হকার্স মার্কেট । তবে মেনে চলতে হবে করোনা সতর্কতা বিধিও । হকার্স মার্কেট খোলার  পাস দেবে পুলিশ । তবে সবার আগে বাজার গুলিকে স্যানিটাইজ করার উপর জোর  দেন মুখ্যমন্ত্রী ।   

২১ তারিখ থেকে খোলা থাকছে রাজ্যে সেলুন ও বিউটিপার্লারও । তবে সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে । তবে স্যানিটাইজ করে তবেই সেলুন বিউটিপার্লারের সরঞ্জাম ব্যবহার করা হবে প্রতি  উপভোক্তাকে ।

এছাড়া সরকারি বেসরকারি অফিসেও ৫০ % কর্মী  নিয়ে কাজ করা যাবে । শুরু হবে আন্তঃজেলা বাস পরিষেবাও । চলবে অটোও । তবে অটোতে ২ জনের বেশি যাত্রী  নেওয়া যাবে না  । 

২১মে থেকে বড়ো দোকান খোলার অনুমতি মিলেছে ।  সামাজিক দূরত্ব মেনে খোলা হবে হোটেল কিন্তু রেস্তোরাঁ খোলা হবে না বলে জানান মুখ্যমন্ত্রী । এখনই খোলা হবে না রেস্তোরাঁ , সিনেমা হল , থিয়েটার । 

কেন্দ্র সরকার সন্ধ্যে ৭ তা থেকে সকাল ৭ টা পর্যন্ত কার্ফুর ঘোষণা করলেও মুখ্যমন্ত্রী বলেন _ নাইট কার্ফুর নামে মানুষের ভোগান্তি ঠিক নয় ।  আমরা সরকারি ভাবে কার্ফু ঘোষণা করছি না । কিন্তু বেআইনী ভাবে জমায়েত হলে ব্যবস্থা নেবে পুলিশ ।


খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 






Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post