আমফান সাইক্লোন নিয়ে বৈঠক করলেন প্রধানমন্ত্রী

The Prime Minister held a meeting on Cyclone Amphan
আমফান সাইক্লোন নিয়ে বৈঠক করলেন প্রধানমন্ত্রী



The Prime Minister held a meeting on Cyclone Amphan : যত সময় এগোচ্ছে দক্ষিন বঙ্গোপসাগরের তৈরি হওয়া ঘূর্ণিঝড় শক্তি সঞ্চয় করে ভয়ায়হ । আর এই কারনে সমগ্র পরিস্থিতি খতিয়ে দেখতে নরেন্দ্র মোদী আজ বিকেল ৪ টেয় স্বরাষ্ট্র মন্ত্রক এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সাথে বৈঠক করলেন ।

আমফান বর্তমানে সুপার সাইক্লোনে পরিনত হয়েছে এবং ২০ মে নাগাদ পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে । দীঘার এবং হাতিয়ার মাঝামাঝি অঞ্চল দিয়ে বয়ে যাবে এই সাইক্লোন ।

আর সেই কারনেই পরিস্থিতি এই সাইক্লোন মোকাবিলায় কি পরিস্থিতি নেওয়া হয়েছে এবং সাথে সাথে পুনর্বাসনের ক্ষেত্রেই কতটা প্রস্তুত রয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী সেই সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয় আজকের বৈঠকে ।
উপকূল অঞ্চল সহ দক্ষিন বঙ্গের মেদিনীপুর , চব্বিশ পরগণা , হাওড়া , হুগলী , কলকাতা প্রভৃতি জেলার ক্ষেত্রে সতর্কতা জারি করা হয়েছে ।

আজকের বৈঠকে প্রধানমন্ত্রী বিশেষভাবে নজর দিয়েছেন ক্ষতিগ্রস্থ হতে পারে এমন অঞ্চল থেকে মানুষকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার প্রক্রিয়া কতটা কার্যকরভাবে পালন করা হচ্ছে !

আজকের বৈঠকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২৫ টি দলকে এই কাজে নামানো হয়েছে । এবং ১২ টি দলকে সংরক্ষনে রাখা হয়েছে । এছাড়াও আরও ২৪ দলকে দেশের বিভিন্ন অঞ্চলে পরিবর্ত হিসেবে রাখা হয়েছে ।
আজকের এই বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ , ক্যাবিনেট সচিব রাজীব গৌবা ছাড়াও অন্যান্য হাই লেভেলের অফিসারেরা ।

2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. Modi hay to sob kuch momkin hay...
    Sob kuch achan bhi hay...
    We are safe and India is safe...under leadership of Modijee

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post