আরোগ্য সেতু IVRS এবার ফিচার ফোন এবং ল্যান্ডলাইন ফোনেও


Aarogya Setu IVRS for Feature Phones and Landlines
আরোগ্য সেতু IVRS এবার ফিচার ফোন এবং ল্যান্ডলাইন ফোনেও




Aarogya Setu IVRS for Feature Phones and Landlines : দেশের সরকার করোনা মোকাবিলায় আরোগ্য সেতু নামে একটি অ্যাপ তৈরি করেছে । যা দেশে অন্যতম সাড়া ফেলেছে । এই অ্যাপটি আপনাকে করোনা আক্রান্ত রোগীর থেকে দূরে রাখবে । এমনকি আপনি যখনই করোনা আক্রান্ত মানুষের সংস্পর্শে আসবেন আপনাকে এই অ্যাপ এর মাধ্যমে সচেতন করে দেওয়া হবে ।

সরকারী তথ্য অনুসারে এখনও পর্যন্ত ১.৪ লক্ষ মানুষকে এই অ্যাপ এর দ্বারা করোনা আক্রান্ত মানুষের সংস্পর্শ থেকে সচেতন করা গেছে । কিন্তু এই আরোগ্য সেতু অ্যাপটি শুধুমাত্র ANDROID এবং আই ও এস ফোনের জন্য ।

কিন্তু দেশের একটি বিশাল অংশের মানুষ এখনও পর্যন্ত ফিচার ফোন ব্যবহার করে থাকেন । তাহলে তারা কিভাবে এই আরোগ্য সেতু অ্যাপ এর সুবিধা পাবেন । সেই কথা মাথায় রেখে এবার কেন্দ্র সরকার নিয়ে এল ফিচার ফোন এবং ল্যান্ডলাইনের জন্য শুরু হল আরোগ্য সেতু IVRS । এর মাধ্যমে আপনি আপনার ফিচার ফোন অথবা ল্যান্ডলাইন ফোনের মাধ্যমেও আরোগ্য সেতু অ্যাপ এর সুবিধা পেয়ে যাবেন ।

এবং সব থেকে সুবিধা হল আপনি আপনার আঞ্চলিক ভাষাতেই এই তথ্য পেয়ে যাবেন । এখনও পর্যন্ত দেশের ১১ টি আঞ্চলিক ভাষায় এই তথ্য সরবরাহ করা হবে । তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি আরোগ্য সেতু IVRS এর সুবিধা নেবেন ?

আরোগ্য সেতু IVRS কিভাবে ব্যবহার করবেন ?

প্রথমে আপনাকে আপনার ফিচার ফোন অথবা ল্যান্ডলাইন থেকে ১৯২১ নম্বরে মিস কল দিতে হবে  ।

কল কাটার সাথে সাথে আপনার মোবাইলে একটি অটোম্যাটিক কল আসবে । সেখানে আপনার কাছে কিছু প্রশ্ন জিজ্ঞেস করা  হবে । যে প্রশ্নগুলি যখন কেউ Android ফোন থেকে আরোগ্য সেতু অ্যাপটিকে ডাউনলোড করে তখন এই একই প্রশ্ন জিজ্ঞেস করা হয় । সেই প্রশ্নের সকল উত্তর দেওয়ার পর আপনার কাছে সাথে সাথে একটি মেসেজ চলে আসবে ।

এবং সেই মেসেজে আপনাকে আপনার এলাকা করোনা ভাইরাস থেকে কতটা সুরক্ষিত বা আপনার কাছা কাছি কোন করোনা আক্রান্ত মানুষ আছে কিনা সকল তথ্য জানিয়ে দেওয়া হবে ।

আপনাকে মেসেজ আপনি আপনার পরিবারকে কিভাবে সুরক্ষিত রাখবেন সেই সংক্রান্ত তথ্য সরবরাহ করা হবে । এবং এই সকল তথ্য আপনি সেই ভাষাতেই পাবেন যে ভাষায় আপনি তথ্য সরবরাহ করেছিলেন ।



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post