এই প্রকল্প মহিলাদের দশ লক্ষ টাকার লোণ দেওয়া হবে ! জানুন বিস্তারিত


Woman Gets Loan From PNB Bank Under These Scheme
এই প্রকল্প মহিলাদের দশ লক্ষ টাকার লোণ দেওয়া হবে ! জানুন বিস্তারিত

 


Woman Gets Loan From PNB Bank Under These Scheme : ভারতের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক মহিলাদের জন্য কয়েকটি প্রকল্প নিয়ে এসেছে । যারা স্বনির্ভর হতে চান , কিন্ত অর্থের অভাবে পিছিয়ে যাচ্ছেন তারা এই প্রকল্পের সুবিধা নিতে পারেন । এই প্রকল্পগুলি মহিলাদের সাহায্যের উদ্দেশ্যে তৈরি এবং এই প্রকল্পে একজন মহিলা ১০ লক্ষ টাকা পর্যন্ত লোণ পেতে পারেন ।
পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক যে যে স্কিমগুলি মহিলাদের স্বনির্ভর করার উদ্দেশ্যে এগিয়ে এসেছে সেগুলি নিচে আলোচনা করা হল

PNB মহিলা উদ্যম নিধি প্রকল্প -


মহিলা উদ্যম নিধি প্রকল্পে একজন মহিলা স্বল্প পরিসর উদ্যোগের জন্য লোণ পেতে পারেন । ক্ষুদ্র শিল্পের প্রসারের উদ্দেশ্যে লোণ দেওয়া হয় । যেসকল মহিলা ক্ষুদ্র শিল্পে উপর ব্যবসা করতে চান তারা এই প্রকল্প লোণের জন্য আবেদন করতে পারেন ।

PNB মহিলা সমৃদ্ধি যোজনা -


PNB মহিলা সমৃদ্ধি  যোজনায় মহিলাদের সমৃদ্ধির উদ্দেশ্যে কোন একটি পরিকল্পনাকে বাস্তবায়িত করতে প্রয়োজনীয় অবকাঠামো ক্রয়ের ক্ষেত্রে সাহায্য করা হয় ।

PNB মহিলা সশক্তিকরন অভিযান


 PNB মহিলা সশক্তিকরন অভিযান প্রকল্পে বানিজ্যের উদ্দেশ্যে লোণ দেওয়া হয় । এক্ষেত্রে ক্ষুদ্র এবং মাইক্রো এন্টারপ্রাইজ প্রতিষ্ঠা করার একজন মহিলা আবেদন করতে পারেন ।

স্কিম ফর ফিনান্সিং ক্রাইসিস -


এই প্রকল্পে মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে ক্ষুদ্র ব্যবসার সম্প্রসারনের ক্ষেত্রে লোণ দেওয়া হয়ে থাকে । যেসকল অত্যাবশক দ্রব্যাদি রয়েছে যথা ফ্রিজ , কুলার , ফ্যান , ফিল্টার ইত্যাদি ব্যবসায় যেসকল মহিলারা যুক্ত রয়েছেন , তারা তাদের ব্যাবসার সম্প্রসারনের জন্য এই প্রকল্পে লোণের আবেদন করতে পারেন ।

উক্ত প্রকল্পগুলিতে কম সুদে মহিলারা লোণ পাবেন । আপনি যদি একজন মহিলা হয়ে থাকেন তাহলে এই লোণ পাওয়ার জন্য নিকটবর্তী পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের শাখায় যান । এবং সেখানে গিয়ে এই প্রকল্পগুলির  উল্লেখ করুন । নিশ্চিতভাবেই আপনার জন্য যেই প্রকল্পটি উপযুক্ত সেই খাতে আপনাকে লোণ দেওয়া হবে।


খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 












Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post