২০ লক্ষ পরিযায়ী শ্রমিক কাজ পেতে চলেছে এই রাজ্যে

20 lakhs Migrant Workers Gets job in UP



20 lakhs Migrant Workers Gets job in UP : লক ডাউনের মধ্যে যেসকল শ্রমিকদের চাকরি দেবে উত্তরপ্রদেশের যোগী সরকার । হিসাব অনুযায়ী প্রায় ২০ লক্ষ পরিযায়ী শ্রমিক নিজের রাজ্যে ফিরবেন । এইসকল পরিযায়ী শ্রমিকদের যাতে আর বাইরের রাজ্যে যেতে না হয় সেকারনেই এই উদ্যোগ নেওয়া হয়েছে ।

যোগী আদিত্যনাথ এই নীতি লাগু করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে । বলা হচ্ছে এর দ্বারা উপকৃত হতে পারেন ২০ লক্ষ পরিযায়ী শ্রমিক । এমনকি এইসকল শ্রমিকরা নিজের গ্রামেই পাবেন কাজ । কোয়ারেন্টিন সেন্টার এ যেসকল শ্রমিক রয়েছেন  সরকারী কর্মিদের নির্দেশ দেওয়া হয়েছে সেইসকল শ্রমিকদের কাছ থেকে তথ্য আহরন করার । শ্রমিককাছ থেকে তথ্য আহরণ করে তাদের দক্ষতা অনুযায়ী কাজ দেওয়া হবে।

বলা হচ্ছে ন্যুনতম ১৫ হাজার টাকা মজুরি , কর্ম সুনিশ্চয়তা দেওয়া হবে । সরকারী নির্দেশিকায় বলা হয়েছে কৃষিজাত পন্য , খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প , ফুল ও উদ্যান পালন প্রভৃতি ক্ষেত্রে বিপুল পরিমানে লোক নিয়োগের সুযোগ রয়েছে । এইসকল ক্ষেত্রে পরিযায়ী শ্রমিকদের কাজে লাগান হবে । 

পুরুষদের পাশাপাশি মহিলাদেরও কাজ দেওয়া হবে বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পে এবং স্বনির্ভর দলের মাধ্যমে ।

উত্তরপ্রদেশ সরকার শ্রম আইনকে কিছুটা শিথিল করে এবং ঋন প্রদানের ক্ষেত্রে নিয়ম সহজতর করে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নতি করা হবে । যার মাধ্যমে ঘটবে বিপুল পরিমান কর্মসংস্থান ।

খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 












Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post