জানেন কি কেন পালিত হয় মাতৃদিবস ?

Why Mother's Day is celebrated
জানেন কি মাতৃদিবস কেন পালিত হয় ?

Why Mother's Day is celebrated : ১০ ই মে  প্রতি বছর মাতৃ দিবস হিসেবে  পালন করা হয় । কিন্তু জানেন কী মাতৃ দিবস কেনো  পালন করা হয় ?

মাতৃ দিবস সর্বপ্রথম আমেরিকাতে পালন করা হয়েছিল এখন গোটা বিশ্বে মাতৃ দিবস পালন করা হয় । মাকে ভালোবাসার জন্য কোনো বিশেষ দিনের প্রয়োজন হয়না । মা প্রতিটি মানুষের জীবনেই গুরুত্বপূর্ণ । সকলেরই প্রথম ভালোবাসা মা । ১০ ই মে মাতৃ দিবস হিসেবে  পালন করা হয় । এই দিনটিতে মা কে বিশেষ ভাবে সম্মান ও ভালোবাসা জানানো হয় ।


আমেরিকান আনা জার্ভিস তার মাকে খুব ভালোবাসতেন । তিনিই প্রথম ১৯০৫ সালে আমেরিকায় মাতৃ দিবসকে স্বীকৃতি দেবার জন্য লড়াই শুরু করেছিলেন । বিশ্বের সমস্ত মায়েদের জন্য ছিল তার এই লড়াই । তার প্রচেষ্টা তেই অবশেষে ১০ ই মে মাতৃ দিবস দিবস হিসেবে স্বীকৃতি পায় ।


১০ ই মে প্রথম মাতৃ দিবস আমেরিকাতে শুরু  হলেও এখন সেটা গোটা বিশ্বে মাতৃ দিবস হিসেবে পালন করা হয় । এই দিনটি শুধু মায়েদের জন্যই  পালন করা  হয় । তাই এই দিনটিতে প্রত্যেকেই নিজের মাকে বিশেষ ভাবে সম্মান ও ভালোবাসা জানায় ।

তবে মাকে সম্মান জানানোর দিন শুধুমাত্র একটি দিন হতে পারে না । বছরের প্রত্যেকটি দিনই হওয়া উচিত মাতৃদিবস । 




খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 











Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post