ঘূর্ণিঝড় আমফান নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ


Strict instructions of the Chief Minister regarding cyclone Amphan
ঘূর্ণিঝড় আমফান নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ


Strict instructions of the Chief Minister regarding cyclone Amphan : কাল দুপুর ১২  টা থেকে কেউ বাইরে  বেরোবেন না । আমফান নিয়ে নির্দেশ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের । তাই সবুজ সংকেত না দেওয়া পর্যন্ত কেউ বাড়ি থেকে বেরোবেন না বললেন মুখ্যমন্ত্রী ।

করানোর জেরে এমনিতেই বিপন্ন রাজ্যবাসী । তার মধ্যেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান । আয়লার থেকেও ভয়ঙ্কর হতে পারে ঘূর্ণিঝড় আমফান । আমফান নিয়ে মুখ্যমন্ত্রী বলেন দুপুর ১২ টার পর কেউ বাড়ি থেকে বেরোবেন না ।

ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্য সরকারের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে । ইতিমধ্যেই ৩ লক্ষ মানুষকে নিরাপদ জায়গায় সরানো হয়েছে । আমফান মোকাবিলায় মুখ্যসচিবের নেতৃত্বে গঠিত টাস্ক ফোর্স কাজ করছে ।

মুখ্যমন্ত্রী বলেন আমফান ঘূর্ণিঝড় রাজ্যে আছড়ে পড়বে বুধবার দুপুর ২ টো নাগাদ । ঝড় থেমে গেলেও চলবে না বাড়ি থেকে বেরোনো । তিনি বলেন ঝড় থেমে গেলেও তার রেশ থেকে য়ায় । তাই বৃহস্পতিবার রাজ্য সরকার সবুজ সংকেত না দেওয়া পর্যন্ত কেউ বাড়ির বাইরে বেরোবেন না ।

মরার উপর খাঁড়ার ঘায়ের মতো ঘূর্ণিঝড় আমফান। ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্য সরকার সব রকম ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।তিনি বলেন – ঘূর্ণিঝড়ে কী হবে তা কেউ জানে না । ঘূর্ণিঝড়ে কারো বাড়ি ভেঙে পড়ার আশঙ্কা থাকলে তাকে ত্রাণ শিবিরে যেতে অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।

তিনি জানিয়েছেন ঘূর্ণিঝড় আমফান নিয়ে সতর্ক রয়েছে রাজ্য সরকার । প্রায় ৩  লক্ষ মানুষকে নিরাপদ জায়গায় সরানো হয়েছে । শুধু দক্ষিণ ২৪ পরগণা

জেলাতেই ২ লক্ষ  । মানুষকে ত্রাণ শিবির গুলিতে সরানো হয়েছে । উত্তর ২৪ পরগণা ৫০ হাজার পূর্ব মেদিনীপুরে ৪০ হাজার ও পশ্চিম মেদিনীপুর জেলা থেকে ১০ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরানো হয়েছে ।

আমফান সতর্কতার জন্য রাজ্য সরকার তরফ থেকে সাহায্যের জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম নম্বর –22143536 ও 22141995   । এছাড়া  একটি ট্রোল ফ্রি নম্বর 1070 চালু করেছে । কেউ সমস্যায় পরলে এই নম্বরে ফোন করলে সাহায্য মিলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী । তিনি বলেন বলেন – দুর্যোগের সময় কেউ যেন ত্রাণ শিবির অথবা বাড়ি থেকে না বেরোন ।



খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    



শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 







Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post