বাকি উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে শিক্ষামন্ত্রী জানালেন

Remaining hs exam date announce by Partha Chatterjee
বাকি উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে শিক্ষামন্ত্রী জানালেন


Remaining hs exam date announce by Partha Chatterjee : শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী জানালেন বাকি উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে । এবিষয়ে তিনি ভিডিও বার্তা দিয়ে জানিয়েছেন সমস্ত রকম স্বাস্থ্য বিধি বজায় রেখেই পরীক্ষা গ্রহন করা হবে । 

সারা রাজ্য জুড়ে ২৫০০ সেন্টারকে চিহ্নিত করা হয়েছে । যেখানে খুব সহজেই ছাত্র ছাত্রী পরীক্ষা সেন্টারে উপস্থিত হতে পারবেন । সেক্ষেত্রে পরীক্ষা সেন্টারে উপযুক্ত স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে । 

উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষার সূচী ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী  পার্থ চট্রোপাধ্যায় । তবে কোন দিন কী পরীক্ষা নেওয়া হবে তা ঠিক করবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদই ।

করোনার জেরে দেশব্যাপী লকডাউন হওয়ায় উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখা হয় । অবশেষে মঙ্গলবার  উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষার সূচী ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী  পার্থ চট্রোপাধ্যায় । পরীক্ষা গুলো নেওয়া হবে ২৯ জুন , ২ জুলাই ও ৬ জুলাই ।


শিক্ষামন্ত্রী  পার্থ চট্রোপাধ্যায় জানিয়েছেন – সামাজিক দূরত্ব  বজায় বিধির নিয়ম মেনেই পরীক্ষা নেওয়া হবে । প্রত্যেকটি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসবে । তার পর দ্বিতীয় বেঞ্চ খালি রেখে তৃতীয় বেঞ্চে বসবেন পরীক্ষার্থী ।

পরীক্ষার সময় ছাত্রছাত্রীদের নিজেদের স্যানিটাইজার বোতল আনতে হবে । বাধ্যতামূলক মাস্ক বা ফেস কভার পরে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে হবে ছাত্রছাত্রীদের ।

তবে কোন কোন দিন পরীক্ষা নেওয়া হবে তা ঠিক করবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদই ।

২৯ শে জুন নেওয়া হতে পারে – ফিজিক্স , নিউট্রেশন , এডুকেশন , অ্যাকাউণ্টেন্সি ।

২  রা জুলাই নেওয়া হতে পারে –কেমিস্ট্রি , ইকোনমিক্স , জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন , সংস্কৃত ,পারশিয়ান , অ্যারাবিক ও ফ্রেঞ্চ ।

৬ ই জুলাই নেওয়া হতে পারে –স্ট্যাটিসটিকস , ভূগোল ,কস্টিং এন্ড ট্র্যাক্সেশন ' হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট । 



পরীক্ষা কেন্দ্রে কী ভাবে পরীক্ষা পরিচালনা করা হবে তা বৃহস্পতিবার উচ্চমাধ্যমিক শিক্ষা দফতর থেকে  বিস্তারিত গাইডলাইন  ও পরীক্ষা সূচী নেওয়া হবে বলে জানা যায় ।



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post