পরিযায়ী শ্রমিকদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর



পরিযায়ী শ্রমিকদের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়  বিরাট ঘোষণা করেন । পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সব খরচ বহন করবে রাজ্য সরকার ।


দীর্ঘ লকডাউনে বিভিন্ন রাজ্যে আটকে  পরা শ্রমিকরা বাধ্য হয়ে পায়ে হেঁটেই বাড়ি ফিরছে । আর এই বাড়ি ফেরার পথেই বিভিন্ন দুর্ঘটনার শিকার হয়েছেন তারা । ট্রেন ,বাস , ট্রাক দুর্ঘটনায় বহু শ্রমিকের মৃত্যু হয়েছে ।


আজ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় পরিযায়ী শ্রমিকদের জন্য বিরাট ঘোষণা করেন । তিনি টুইট করে বলেন –শ্রমিক স্পেশাল ট্রেনে যারা বাড়ি ফিরবেন তাদের সব খরচ বহন করবে রাজ্য সরকার । শ্রমিকদের কাছ থেকে কোনো টাকা নেওয়া হবে না ।

টুইটের সঙ্গে সরকারের পক্ষ থেকে দেওয়া একটি চিঠিও তিনি পোস্ট করেন । চিঠিতে রাজ্যের মুখ্য সচিবের পক্ষ থেকে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানকে বা হয়েছে – সারা দেশের বিভিন্ন রাজ্য থেকে যে সব শ্রমিকেরা পশ্চিমবঙ্গে ফিরছেন তাদের যাতায়াতের সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার ।

এছাড়াও মুখ্যমন্ত্রী লিখেছেন –"দেশের বিভিন্ন প্রান্তে যারা আটকে রয়েছেন এবং যারা  বাংলায় ফিরতে চান তাদের সাহায্য করতে  আমরা প্রতিশ্রুতিবদ্ধ । আমরা অতিরিক্ত ১০৫ টি স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করেছি ।আগামী দিনে এই ট্রেন গুলি বিভিন্ন রাজ্য থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্টেশনে আসবে " ।

3 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. 1 month 3 train available from mumbai to howrah how many person come back to home town? Only mumbai 1 lack migrant worker present in.

    ReplyDelete
  2. দিদি 100 টার ট্রেন দিয়ে মাথা কিনে নিয়েছে আজকে এতগুলো লাশের ওপর দিয়ে শ্রমিকরা বাড়ি ফিরছে এই ব্যবস্থা কার যদি মুখ্যমন্ত্রী আগে করত তাহলে আজ এই শ্রমিক ভাইদের দুনিয়া ছেড়ে যেতে হতো না এর জন্য দায়ী প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী এর আগে যদি সব ব্যবস্থা করতো তাহলে আজ এই দিনগুলো দেখতে হতো না আশা করি দ্রুত ব্যবস্থা করা হোক যে সমস্ত শ্রমিক ভাইয়েরা বাইরে আটকে রয়েছে তাদেরকে ফিরিয়ে আনুক এটা রাজ্যের মুখ্যমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব এ ব্যবস্থা টা করুক কারণ পরিযায়ী শ্রমিক মায়েদের কাছে কোন টাকা-পয়সা নেই ও তারা খুব কষ্টের মধ্যে আছে তাদের কাছে একটা দিন মানে এখন প্রায় একটা বছরের মত প্লিজ আপনি রাজ্যের মুখ্যমন্ত্রী আপনি চাইলে সবকিছুই সম্ভব প্লিজ আপনি হেল্প করুন

    ReplyDelete
  3. দিদি 100 টার ট্রেন দিয়ে মাথা কিনে নিয়েছে আজকে এতগুলো লাশের ওপর দিয়ে শ্রমিকরা বাড়ি ফিরছে এই ব্যবস্থা কার যদি মুখ্যমন্ত্রী আগে করত তাহলে আজ এই শ্রমিক ভাইদের দুনিয়া ছেড়ে যেতে হতো না এর জন্য দায়ী প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী এর আগে যদি সব ব্যবস্থা করতো তাহলে আজ এই দিনগুলো দেখতে হতো না আশা করি দ্রুত ব্যবস্থা করা হোক যে সমস্ত শ্রমিক ভাইয়েরা বাইরে আটকে রয়েছে তাদেরকে ফিরিয়ে আনুক এটা রাজ্যের মুখ্যমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব এ ব্যবস্থা টা করুক কারণ পরিযায়ী শ্রমিক মায়েদের কাছে কোন টাকা-পয়সা নেই ও তারা খুব কষ্টের মধ্যে আছে তাদের কাছে একটা দিন মানে এখন প্রায় একটা বছরের মত প্লিজ আপনি রাজ্যের মুখ্যমন্ত্রী আপনি চাইলে সবকিছুই সম্ভব প্লিজ আপনি হেল্প করুন

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post