আজ থেকে শুরু হল কলকাতা মেট্রো , জেনে নিন নতুন নিয়ম
Kolkata Metro starts from today find out the new rules


Kolkata Metro starts from today find out the new rules : প্রায় দুমাসেরও বেশি সময় ধরে কলকাতা মেট্রো বন্ধ থাকার পর আজ থেকে চালু হচ্ছে কলকাতা মেট্রো । একই সাথে চালু হচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো । তবে করোনা সংক্রমণ যাতে না ছড়িয়ে পড়ে সেকারনে নিয়মে কিছু বদল আনছে কলকাতা মেট্রো । বিশেষত মেট্রোর টোকেন সিস্টেম বাতিল করে শুধুমাত্র স্মার্ট কার্ডের মাধ্যমে যাতায়াত করতে পারবেন যাত্রীরা ।

তাই আর ১০ টাকার টিকিট কেটে নয় , পুরো একশ টাকা দিয়ে স্মার্ট কার্ড দিয়ে যাতায়াত করা যাবে । এর মাধ্যমে টোকেনের মাধ্যমে যে সংক্রমণ ছড়ানোর ভয় থাকে সেটা কমানো সম্ভব হবে । অন্যদিকে মেট্রোর ভিড়ও অনেকটা কমানো যাবে বলে মনে করছে মেট্রো রেল কর্তৃপক্ষ । 

কলকাতা কতৃপক্ষ মনে করছে স্মার্ট কার্ড ব্যবহার হওয়ার ফলে দাম বেশি হওয়ায় ভিড় কমান যাবে বলে মনে করছে । যদিও কতৃপক্ষ জানিয়েছে কলকাতা মেট্রোর ক্ষেত্রে প্রায় ৭০ % মানুষ স্মার্ট কার্ড রয়েছে । ফলেছে প্রশ্ন উঠছে তাহলে কিভাবে কমানো সম্ভব হবে ভিড় ? 

যাত্রীদের জন্য ট্রেন চালু হওয়ার আগে আজ মহড়া হিসেবে চালু হবে বিশেষ মেট্রো ট্রেন যার নাম দেওয়া হয়েছে স্টাফ স্পেশাল ট্রেন । এই ট্রেন সকাল দশটা থেকে কবি সুভাষ ও নোয়াপাড়া মেট্রো স্টেশন থেকে ছাড়বে । এবং বিকেল চারটেয় ওই দুই স্টেশনে ফিরবে ।

  

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post