সাতদিনের ট্রেনিং দিয়ে হেল্পার নিয়োগ করা হবে বললেন মুখ্যমন্ত্রী

helpers will be appointed with seven days training, says CM
তিন শতাধিক নার্স ইস্তফা দেওয়ায় সাতদিনের ট্রেনিং দিয়ে হেল্পার নিয়োগ করা হবে বললেন মুখ্যমন্ত্রী



Helpers will be appointed with seven days training, says CM : বাংলা থেকে নার্সরা ইস্তফা দিয়ে নিজেদের রাজ্যে ফিরে যাওয়ায় সঙ্কটের মুখে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা । এ প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন –পুরুষ ও মহিলা হেল্পার নিয়োগ করা হবে । এই হেল্পারের কাজে অবসর প্রাপ্তরাও চাইলে যোগ দিতে পারেন ।


করোনা সঙ্কটের মাঝে আরেক সঙ্কটের  দানা বেঁধেছে এ রাজ্যে । বহু নার্স ইস্তফা দিয়ে ফিরে যাচ্ছেন নিজেদের রাজ্যে । এ পর্যন্ত প্রায় ৩০০ থেকে ৩৫০ নার্স ইস্তফা দিয়েছেন ।

রাজ্যের অনেক বেসরকারি হাসপাতাল গুলিকে করোনা হাসপাতাল হিসেবে চিহ্নিত করা হয়েছে । আর বেসরকারি হাসপাতাল গুলির বেশির ভাগ নার্সই বাইরের রাজ্যের । ফলে হাসপাতাল প্রসাশকদের রীতিমতো চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে ।

বেসরকারি হাসপাতাল গুলিকে স্বাস্থ্য পরিষেবা দেওয়ার ক্ষেত্রে সঙ্কটের সৃষ্টি হয়েছে । পরিস্থিতি সামাল দিতে এবার বেসরকারি এবার বেসরকারি হাসপাতাল গুলিতে হেল্পার নিয়োগের চীনা ভাবনা শুরু করেছে ।

বিষয়টি নিয়ে উদ্বেগে পড়েছে রাজ্য সরকারও । এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন –ভিন রাজ্যের প্রায় ৩০০ থেকে ৩৫০ নার্স চলে গিয়েছে । স্থানীয় দের নিয়োগ করে পরিস্থিতি সামাল দেওয়া য়ায় কীনা তা দেখতে হবে । পুরুষ ও মহিলা হেল্পার নিয়োগ করা যেতে পারে ।

এ ছাড়াও প্রাথমিক কাজ করতে পারে এমন কাউকে নিয়োগ করতে হবে । অবসরপ্রাপ্ত নার্সরাও আবেদন করতে পারেন । তাদের কেও সরকারি বেসরকারি ক্ষেত্রে নিয়োগ করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী ।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন , "সাতদিনের ট্রেনিং দিয়ে পুরুষ ও মহিলা হেল্পার নিয়োগ করা হবে । তারা হয়ত সার্জিকেল কাজ করতে পারবেন না। কিন্তু স্যালাইনটা তো লাগাতে পারবে !"

এই ঘোষণার পর থেকে মনে হচ্ছে রাজ্যে বেশ কিছু যুবক যুবতীরা পুরুষ ও মহিলা হেল্পার হিসেবে কাজ পেতে পারেন ।



খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    



শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 







1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post