শিক্ষামন্ত্রীর ১২ টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে ভিডিও কনফারেন্স


 partha chatterjee video conference with vice Chancellor of 12 university
শিক্ষামন্ত্রীর ভিডিও কনফারেন্স


Partha Chatterjee video conference with Vice Chancellor of 12 University : যতসময় এগোচ্ছে ততই ভয়ঙ্কর হচ্ছে করোনা পরিস্থিতি । গতকালই প্রধানমন্ত্রী লক ডাউনের সময়সীমা বাড়িয়ে ৩ রা মে করছেন । কিন্তু এতে কি সমাধান হবে ? করোনা সংক্রমণ কি কমবে ? 

এসকল প্রশ্নের মাঝেই রাজ্যের শিক্ষাদপ্তরের তরফ থেকেও বেশকিছু গঠনমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে । 

যার মধ্যে অন্যতম হল অনলাইন ক্লাস  । যা ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে ছাত্র-ছাত্রীদের মধ্যে । মূলত নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর জন্য এই অনলাইন ক্লাসের ব্যবস্থা করা হয়েছে ।

প্রথমে এই অনলাইন ক্লাস দুরদর্শনে দেখানোর কথা হলেও পরে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়। এবং ABP আনন্দ চ্যানেলে এর সম্প্রচার শুরু হয় । এর দেখাদেখি অন্যান্য কিছু বেসরকারি চ্যানেলেও একইভাবে অনলাইন ক্লাস শুরু হয়েছে ।

প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য বাংলার শিক্ষা পোর্টালের মাধ্যমে হোম টাস্ক দেওয়া হয়েছে । স্কুল খোলার পর এই হোম টাস্ক গুলো কমপ্লিট করে স্কুল শিক্ষকের হাতে জমা দিতে হবে । 


একইসাথে সরকার বর্তমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সবধরণের নিয়োগ প্রক্রিয়া বন্ধের নোটিসও জারি করেছেন । শিক্ষা মন্ত্রীও জানিয়েছেন ETV Bharat কে নিয়োগ নিয়ে অপাতত তিনি ভাবছেন না ।


নিয়োগ নিয়ে না ভাবলেও শিক্ষা ব্যবস্থা নিয়ে সর্বদাই ভেবে চলেছেন ! ভেবে চলেছেন কিভাবে ঘরে আবদ্ধ থেকেও শিক্ষন প্রক্রিয়া অব্যাহত রাখা যায় ? করোনা পরিস্থিতিতেও শিক্ষার্থীরা যাতে যথাযথ শিক্ষা পায় সেই চিন্তায় তিনি সবসময় কাজ করে চলেছেন । 

প্রাথমিক শিক্ষা এবং মাধ্যমিক শিক্ষায় বেশকিছু পদক্ষেপ নেওয়ার পর এবার উচ্চ শিক্ষা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছেন । 


আর এবার সেই কথা মাথায় রেখেই রাজ্যের ১২ টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ভিডিও কনফারেন্স করলেন ।

এই খবর তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করেছেন । সেই ভিডিও কনফারেন্সে কি আলোচনা হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি । তবে এটুকু আশা করা হচ্ছে হয়তো এবার উচ্চ শিক্ষার ক্ষেত্রেও কিছু গঠনমূলক পদক্ষেপ নিতে চলেছেন শিক্ষামন্ত্রী । আর এই আশাতেই বুক বাঁধছেন উচ্চশিক্ষার সাথে জড়িত শিক্ষার্থীরা ।


    MOST IMPORTANT LINKS    

শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post