আগামীকাল আসছে প্রধানমন্ত্রীর বার্তা জানুন কি কি ঘোষণা হতে পারে ?

PM Modi address the nation again coronavirus
আগামী সকাল দশটায় জাতির উদ্দেশ্যে বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী



PM Modi address the nation again coronavirus: দীর্ঘ ২১ দিনের লক ডাউন আগামীকাল মঙ্গলবার শেষ হচ্ছে । আর তাঁর আগেই প্রধানমন্ত্রীর অফিস জানিয়ে দিলেন আবারো নরেন্দ্র মোদী  জাতির উদ্দেশ্যে বার্তা দেবেন । 

কি বলবেন তিনি ? এই নিয়ে উত্তেজনা তুঙ্গে । এর আগে যখনই বার্তা দিয়েছেন প্রত্যেক বার্তায় ছিল তাঁর চমক । এবার কি চমক থাকছে । সেই নিয়ে নেটাগরিকরা আলোচনা তুঙ্গে ।

গত শনিবার দেশের ১৩ টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করেছিলেন । সেই বৈঠকে বেশিরভাগ মুখ্যমন্ত্রীই লক ডাউন বাড়ানোর পক্ষে মত দিয়েছিলেন । অনেকেরই মত ছিল আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই লক ডাউন বাড়ানো হোক !

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর তরফ থেকে লক ডাউন বাড়ানো নিয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি । তিনি শুধু টুইট করে জানিয়েছিলেন যে মুখ্যমন্ত্রীদের সাথে গঠনমুলক আলোচনা হয়েছে । 

প্রধানমন্ত্রী কিছু না বললেও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছিলেন প্রধানমন্ত্রীও লক ডাউন বাড়ানোর পক্ষপাতি । দিল্লির মুখ্যমন্ত্রীর অরবিন্দ কেজরিওয়ালের মুখেও প্রায় একই কথা শোনা যায় । 

তাই বিশেষজ্ঞদের মতে লক ডাউন যে বাড়তে চলেছে তা একরকম প্রায় নিশ্চিত । কিন্তু লক ডাউন বারলেও কিছু নতুন নিয়ম লাগু হতে পারে বলে মনে করা হচ্ছে ।

কি নিয়ম ? মনে করা হচ্ছে যেসব অঞ্চলে করোনা ছাপ ফেলেনি সেখানে হয়ত কিছু ছাড় দেওয়া হতে পারে । হিসাব বলছে প্রায় ৪০০ টি জেলায়  করোনা এখনো থাবা বসাতে পারে নি । হয়ত সেইসকল অঞ্চলে জনজীবন কিছুটা স্বাভাবিক করা হতে পারে ।

ছাড় দেওয়া হতে পারে কল কারখানাগুলিকেও । এমনিতেই লক্ষ কোটি মানুষ আজ গৃহবন্দি হয়ে বেকার হয়ে পরেছে । কোন রোজগার নেই । সেক্ষেত্রে হয়ত যেসব অঞ্চলে করোনা ছাপ ফেলতে পারেনি সেখানে এসব ক্ষেত্রে ছাড় দেওয়া হবে !

এমনও মনে করে হচ্ছে জেলাভিত্তিক লকডাউনকে ভাগ করা হতে পারে । জেলাভিত্তিক তাঁর প্রকার সবুজ রঙ , অরেঞ্জ রঙ এবং লাল রঙ হিসেবে চিহ্নিত করা হতে পারে । এবং সেইমত লক ডাউনের কড়াকড়ি কমবেশি করা হতে পারে । 

সবুজ রঙ দিয়ে যেগুলিকে চিহ্নিত করা হবে  তাঁর অর্থ হবে যেখানে এখনো কোন করোনা রোগীর সন্ধান মেলে নি । অন্যদিকে । অরেঞ্জ রঙের অর্থ হবে যেখানে কম পরিমানে করোনা রোগী খুব কম পরিমানে পাওয়া গেছে । এবং লাল রঙের অর্থ হবে যেখানে করোনা রোগী সব থেকে বেশি পাওয়া গেছে । এই অঞ্চলটিকেই বলা হচ্ছে করোনা ভাইরাসের হট স্পট ।


এখন সারা দেশের অপেক্ষা আগামী কাল ১০ টায় কি বার্তা দেয় প্রধান মন্ত্রী ! সব থেকে আগে সেই বার্তা পেতে আমাদের অয়েবসাইটের সাথে জুড়ে থাকুন । 

সব খবর সবার আগে - CLICK HERE

To Get English News Update - CLICK HERE




Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post