রমজান নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি বার্তা দিলেন ? সকল মুসলিম ভাইবোন পড়ুন

PM Modi Address To The Muslims Of The Nation Ramzaan Month
রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা


PM Modi Address To The Muslims Of The Nation Ramzaan Month : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাসের শেষ রবিবারে মন কি বাত নামে রেডিওতে একটি অনুষ্ঠান করে থাকেন । সেখানে তিনি দেশবাসীর উদ্দেশ্যে বিভিন্ন বিষয়ে বার্তা দেন ।  

আজ ২৬ শে এপ্রিল মাসের শেষ রবিবার হওয়ায় মন কি বাত অনুষ্ঠান আয়োজিত হয় । বর্তমান ভারত তথা বিশ্ব করোনা মহামারীতে বিধ্বস্ত । তাই প্রধানমন্ত্রীর আলোচনাও ঘুরপাক খেয়েছে কীভাবে করোনা মোকাবিলা করা যাবে মূলত সেই বিষয়েই ।

করোনা মহামারী নিয়ে বলতে গিয়ে প্রধানমন্ত্রী ইসলাম ধর্মের পবিত্র মাস রমজান মাস নিয়ে কথা বলেন । তিনি এই পবিত্র রমজান মাসে সমগ্র দেশের মুসলিম ধর্মাবলম্বী মানুষদের উদ্দেশ্যে বার্তা দেন ।

তিনি বলেন রমজান মাস শুরু হয়ে গিয়েছে । আগের বছর যখন রমজান পালিত হয় তখন মুসলিম ভাইবোনেরা স্বপ্নেও ভাবেননি যে এই বছর এত রমজান মাসে এতবড় সমস্যার সম্মুখীন হতে হবে !

কিন্তু সারা বিশ্বে যখন এই সমস্যা এসেই পরেছে তখন আমাদের সামনে এটাই সুযোগ যে এই রমজান আমরা সংযম , সদ্ভাবনা , সংবেদনশীলতা আর সেবাধর্মের প্রতীক হিসাবে গ্রহন করতে হবে ।

এইবছর আমরা আগের থেকে বেশি ইবাদত করবো , যাতে ইদ আসার আগেই এই বিশ্ব করোনা থেকে মুক্তি পায় । এবং আমরা আগের মতই উতসাহ এবং আনন্দের সাথে ইদ পালন করতে পারি ।

প্রধানমন্ত্রী বলেন তাঁর বিশ্বাস রয়েছে রমজানের এই দিনগুলিতে স্থানীয় প্রশাসনের নিয়ম পালন করে করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে আমরা আরও শক্তিশালী হতে পারবো । রাস্থায় , গ্রামে  , বাজারে সর্বত্র সামাজিক দূরত্ব পালন করা খুবই গুরুত্বপূর্ন ।

তিনি সেইসকল সামাজিক নেতাদের কৃতজ্ঞ যারা করোনার বিরুদ্ধে লড়াইয়ে ২ গজ দূরত্ব এবং ঘর থেকে বাইরে না বেরোনোর জন্য মানুষকে সজাগ করছেন ।

তিনি আরও বলেন সত্যি করেই করোনা ভারত সহ দেশেবিদেশের উৎসব অনুষ্ঠান পালনের রীতিগুলিকে সম্পুর্ন বদলে রেখে দিয়েছে । এই কদিন আগে সারা দেশজুড়ে বিহু নববর্ষের মত অনুষ্ঠান পালিত হল । এবং এই অনুষ্ঠানগুলিকে দেশবাসী ঘরে থেকে কত সুন্দরভাবে পালন করলেন ।

ইসাই ধর্মের উৎসব ইস্টারও এবছর ঘরে থেকেই পালন করা হল । সাধারনত এই ধরনের উতসবে মানুষ বন্ধুবান্ধবদের সাথে এবং বাড়ির বাইরে বেরিয়ে পালন করে । কিন্তু এইবছর দেশবাসী করোনা মহামারী জন্য বাড়ি থেকেই পালন করেছেন । সকলেই সংযম রেখে লক ডাউনের পালন করেছেন ।

নিজের দেশ এবং নিজের সমাজের প্রতি এই দায়িত্ব পালন আজকের এই পরিস্থিতিতে খুবই প্রয়োজন । তবেই আমরা করোনা ভাইরাসের এই মহামারীকে আটকাতে পারবো । করোনার মত বিশ্ব মহামারীকে হারাতে পারবো ।       

রমজান উপলক্ষ্য্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি বললেন দেখুন সেই ভিডিও




ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post