গামছা দিয়ে মাস্ক বানান || লুঙ্গি কেটে মাস্ক বানান || মাস্ক পরা বাধ্যতামূলক || মুখ্যমন্ত্রীর আজকের বার্তা



mask is must says cm mamata banerjee
মাস্ক পরা বাধ্যতামূলক



Mask is Must Says CM MamataBanerjee : আজ মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে জানান মাস্ক পরা বাধ্যতামূলক । এমনকি যখন ঘরের মধ্যে পরিবারের সাথে আড্ডা মারছেন তখনও মাস্ক ব্যবহার করুন । তিনি সচেতন করেন এই মাস্ক না পরার কারনেই করোনা পরিবারের বাইরে বেরিয়ে পাড়া প্রতিবেশীর মধ্যে বেশি ছড়াচ্ছে । তাই সকলকে অনুরোধ করেন মাস্ক ব্যবহার করুন ।

মুখ্যমন্ত্রী সাধারন মানুষের আর্থিক পরিস্থিতির বিষয়ে খুবই সচেতন । তিনি ভালভাবেই জানেন সকলের হয়ত বাজার থেকে মাস্ক কিনবার পয়সা নেই । তাই তিনি সকলের উদ্দেশ্যে কিভাবে মাস্ক তৈরি করবেন সেই সম্বন্ধিত সুন্দর সুন্দর কিছু আইডিয়া দেন ।

তিনি বলেন আমাদের সকলের মাস্ক কেনার পয়সা নেই । তাই আমরা ঘরেই পাওয়া যায় এমন জিনিস দিয়ে মাস্ক বানাতে পারি । এবিষয়ে তিনি যে সামগ্রি দিয়ে মাস্ক বানান সম্ভব সেসকল বিষয় নিয়ে কিছু তথ্য দেন ।

তিনি জানান “আমরা মাস্ক হিসাবে গামছা বা চাদর কেটে ব্যবহার করতে পারি । শাড়ির আঁচল দিয়েও আমরা মাস্ক ব্যবহার করতে পারি । চাইলে লুঙ্গি কেটেও মাস্ক বানাতে পারি ।”

তিনি জানিয়েছেন এতে লজ্জার কিছু নেই । তিনি মুখ্যমন্ত্রী হয়েও গামছা , বা শাড়ি দিয়ে মাস্ক পরতে লজ্জা পান না ।

তিনি এও জানিয়েছেন যদি মাস্ক না পরা হয় । তাহলে পুলিশ তাদের বাইরে বের হতে দেবে না । বাড়ি পাঠিয়ে দেবেন । এমনকি যিনি মাস্ক পরবেন না তাঁর বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হতে পারে ।
তাই মাস্ক পরা বাধ্যতামূলক । 

এর বাইরে তিনি পরিযায়ী শ্রমিকদের সাহায্য পাঠানোর কথা বলেছেন । তিনি বলেছেন রাজ্যের বাইরে ফেঁসে থাকা কয়েকটি পরিযায়ী শ্রমিকদের সাথে কথা হয়েছে এবং তিনি তাদের সাহায্যের সবরকম আশ্বাস দিয়েছেন ।

রাজ্যে কিভাবে ১০০ দিনের কাজ শুরু করা যায় সেই নিয়েও ভাবনা চিন্তা করছেন বলে জানিয়েছেন । খুব শীঘ্রই ১০০ দিনের কাজ লক ডাউনের প্রোটোকল মেনে শুরু হবে ।

পাটগুলির ব্যাপারে বলেছেন কেন্দ্র থেকে ১৮ টি পাটকল খোলার অনুরোধ করা হয়েছে । কিন্তু মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন যদি পাটকল খোলা হয় তাহলে রাজ্যের সব পাটকলই খোলা হবে ।

কাউকে বঞ্চিত তিনি করতে চান না । এবং এও জানানো হয়েছে যদি পাটকল খোলা হয় সেখেত্রে লক ডাউনের নির্দেশ মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে ১৫ % শ্রমিক নিয়ে এই পাটকলগুলি খোলা হবে ।
  

মুখ্যমন্ত্রীর ভিডিও বার্তাটি দেখুন






    MOST IMPORTANT LINKS    

শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post