মুখ্যমন্ত্রী বললেন প্রত্যেকের ব্যাঙ্কে ১০ হাজার টাকা করে দেওয়া উচিত !

Mamata Says 10 Thousand Rs Should Be Deposited of Every Citizens Account
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উচিৎ দাবী


Mamata Says 10 Thousand Rs Should Be Deposited of Every Citizens Account : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী করোনা ভাইরাস মোকাবিলায় প্রায় প্রতিদিন সাংবাদিক সম্মেলন করে থাকেন । গত ২৮ এপ্রিল তারিখেও তিনি একটি সাংবাদিক সম্মেলন করেছিলেন ।এবং সেখানেই তিনি কথা প্রসঙ্গে বলেছিলেন প্রত্যেকের ব্যাঙ্কে ১০ হাজার টাকা করে জমা দেওয়া দরকার । 

বর্তমান করোনা মোকাবিলায় কেন্দ্রীয় নীতির সমালোচনা করে বলেন চা বাগানের শ্রমিক যদি লক ডাউনের ফলে মাইনে না পায় তাহলে সেটা কেন্দ্র সরকারের দেখা উচিত বলে মনে করেন মুখ্যমন্ত্রী । একইভাবে ১০০ দিনের কাজে দীর্ঘদিন কাজ না করার ফলে কাজ না পায় সেক্ষেত্রেও কেন্দ্রসরকারের তাদের আকাউন্টে টাকা জমা দেওয়া দরকার বলে জানান মুখ্যমন্ত্রী ।


অসংগঠিত ক্ষেত্রের কর্মীদেরও দেখা উচিত সরকারের । সবকিছু রাজ্যের উপর চাপিয়ে দিলে হবে না । রাজ্য টাকা পাবে কোথায় ? এমনই প্রশ্ন ছুঁড়ে দেন সাংবাদিকদের কাছে । তিনি এও জানান তিনি কেন্দ্র সরকারকে জানিয়েছেন RBI যাতে কম সুদে টাকা ধার দেয় সেটার ব্যবস্থা করতে । কিন্তু কেন্দ্র সরকার কোন ব্যবস্থা নেই নি ।

কেন্দ্র সরকার ডি.এ কেটে নিচ্ছে কর্মচারীদের । যদি রাজ্য সরকার এটা করত তখন সকলে চিৎকার শুরু করত । তিনি কেন্দ্র সরকারকে উপদেশ দেন যেসব অনাবশ্যক খাতে লক্ষ কোটি টাকা খরচ করা হচ্ছে সেগুলো বন্ধ করে সেই টাকা ব্যবহার করুন । কেন্দ্র সরকারি কর্মীদের ডি.এ কেটে নিয়ে কেন তাদের কষ্ট দেওয়া হচ্ছে ?

আরও পড়ুনঃ  এরাজ্যেও কি সরকারি কর্মীদের বেতন কাটা হবে ? প্রচেষ্টা প্রকল্প কি বন্ধ হতে চলেছে ? কি বললেন মুখ্যমন্ত্রী


মুখ্যমন্ত্রী এইসকল অনাবশ্যক খাতের টাকা খরচ বন্ধ করে রিফর্মস করতে পরামর্শ দেন কেন্দ্র সরকারকে । তিনি জানান রাজ্য সরকার অনেক রিফর্মস করছে , কেন্দ্র সরকারেরও এটা করা উচিত । রিফর্মস মানে একজনের মুখের খাবার কেড়ে নিয়ে বড় বড় ভাষণ দেওয়া নয় । যে রিফর্মস একটা মানুষেরও পেটের ভাত মারা যায় না তাকেই প্রকৃত রিফর্মস বলে ।

তিনি এবিষয়ে মনে করিয়ে দেন পশ্চিমবঙ্গ সরকার রিফর্মস করেছে । কিন্ত একটা মানুষেরও চাকরি যায়নি । এবং এবিষয়ে তিনি বলেন তিনি মনে করেন কেন্দ্র সরকারের গরীব মানুষগুলোর আকাউন্টে দশ হাজার টাকা করে দেওয়া উচিৎ । তাঁর কারন একমাসের উপর তারা লক ডাউনে আছে । রাজ্য সরকারের কাছে এত টাকা নেই । তাই কেন্দ্র সরকারের এই টাকা দেওয়া উচিত ।

তিনি এবিষয়ে কেন্দ্র সরকারের ঘোষণার কথাও উল্লেখ করেন যে কেন্দ্র সরকার একসময় ঘোষণা করেছিল প্রত্যেকের আকাউন্টে ১৫ লাখ টাকা করে দেওয়া হবে । তাই দশ হাজার টাকা দিতে আশা করি কোন অসুবিধা হবে না সরকারের । 
গরীব মানুষের আকাউন্টে এই দশ হাজার টাকা দেওয়ার পর যদি লক ডাউন দুমাস তিনমাস ধরে চলে সেক্ষেত্রে এই  সকল গরীব মানুষের আর কোন কোন অসুবিধা হবে না । কিন্তু যদি এভাবে কোন সাহায্য ছাড়া লক ডাউন বাড়ানো হয় তাহলে তাদের চলবে কি করে ? গত কালকের সাংবাদিক সম্মেলনে এমনই প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ।


রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 


মুখ্যমন্ত্রী বললেন প্রত্যেকের ব্যাঙ্কে ১০ হাজার টাকা করে দেওয়া উচিত ! দেখুন সেই ভিডিও


ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 


1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. অ্যাপটি ডাউনলোড করেছি। কোন এসে পাচ্ছি না কয়েকটা পেজ দেখতে পাচ্ছি কিন্তু মোবাইল থেকে অ্যাপ্লিকেশনটা করলে ভালো হতো।

    ReplyDelete

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post