সুখবর ! মুখ্যমন্ত্রী স্বনির্ভর দলের মহিলাদের দিলেন বড় কাজ


CM Mamata Banerjee Guided Use Self-Help-Group Woman in Rationing System
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দিলেন সুখবর


CM Mamata Banerjee Guided Use Self-Help-Group Woman in Rationing System : শুক্রবার মুখ্যমন্ত্রী প্রত্যেক জেলার ডি.এম এবং এস.পি দের সাথে মিটিং করেন । সেখানে রেশন বিলি নিয়ে একটি সমস্যা উঠে আসে । অভিযোগ রেশন ডিলাররা একসাথে মুখ্যমন্ত্রী ঘোষিত ৫ কেজি চাল দিচ্ছেন না ।

বিষয়টি খতিয়ে দেখার ফলে জানা গেছে অনেকক্ষেত্রেই রেশন ডিলারের জায়গার অভাবে দুবারে এই রেশন দিতে হচ্ছে । এই সমস্যার সমাধানে মুখ্যমন্ত্রী রাজ্যের ক্লাবগুলিকে এগিয়ে আসার জন্য অনুরোধ করেছেন । তিনি আবেদন রেখেছেন রেশনের কাজে যদি ক্লাবের ছেলেরা ক্লাব ঘরগুলিকে ব্যবহার করতে দেয় তাহলে এই সমস্যা মিটে যাবে ।

রেশন বিলির আরও একটি সমস্যা হল অনেকক্ষেত্রেই দেখা জাচ্ছে রেশন দোকানে সামাজিক দুরত্ত্ব বজায় রাখা হচ্ছে না । মুখ্যমন্ত্রী এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে বলেন জেলার এস.পি দের । মুখ্যসচিব জানান প্রত্যেক জেলায় ৫০০-৬০০ রেশন দোকান রয়েছে । 

মুখ্যসচিব জানান রেশন দোকানগুলিতে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে রেশন বিলি করতে পারে সেবিষয়ে জেলার ডি.এম এবং এস.পি দের দায়িত্ব নিতে হবে । যাতে সময়ের সাশ্রয় হয় সেজন্য তিনি রেশন ডিলারদের আগে থেকেই ৫ কেজি করে চালের প্যাকেট তৈরি রাখতে বলেন । যাতে যারা রেশন নিতে আসবে তাদের হাতে হাতে সেই প্যাকেট ধরিয়ে দেওয়া যায় । যা রেশন বিলি অনেক সহজ করে দেবে । 

আর এখানেই মুখ্যমন্ত্রী জানান এই প্যাকেট তৈরির ক্ষেত্রে স্বনির্ভর দলের মহিলা অথবা একশ দিনের কাজের ছেলেদের কাজে লাগানো হোক /। ক্লাব ঘরে বসেই তারা প্যাকেট তৈরি করবে এবং  রেশন ডিলারএর হাতে তুলে দেবে । রেশন ডিলার তাঁর প্রয়োজন মত সেই প্যাকেট নিয়ে রেশন বিলি করবে । 

এর ফলে রেশন ডিলারের কাজও কমে যাবে , রেশন বিলিও সহজতর হবে । একইসাথে  যারা এই দুর্দিনে কাজ পাচ্ছে সেই সকল স্বনির্ভর দলের মহিলারা এবং একশো দিনের কাজের ছেলেরাও কাজ পাবে । 

সরকারি সকল প্রকল্পের তথ্য পাওয়ার জন্য এই APP টিকে ডাউনলোড করুন - 

স্বনির্ভর দলের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী কি বললেন দেখুন





  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE

  

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post