Unique Business Idea

Unique Business Idea : উপকূল অঞ্চলে উপার্জনের পথ দেখাচ্ছে চিংড়ি । এই ব্যবসা করে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব । চিংড়ি প্রক্রিয়াকরণ ব্যবসা সেরকম কঠিন কিছু নয় । খুব সহজেই বাড়িতে থেকেই শুরু করা যেতে পারে এই ব্যবসাটি । যা থেকে আপানার মাসে মাসে ইনকাম হবে হাজার হাজার টাকা । তাই দেরি না করে এখুনি প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন এবং চিংড়ির প্রক্রিয়াকরণ সম্পর্কে জেনে নিন ।

প্রথমেই বড় করে ব্যবসা শুরু না করায় ভালো । স্বল্প কিছু টাকা দিয়ে ছোট করেই ব্যবসা শুরু করা উচিৎ তারপর আসতে আসতে ব্যবসা বাড়াতে হবে । জানা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকাতে এই চিংড়ির ব্যবসা ব্যাপক ভাবে চলছে । ওখানকার মানুষের মুখে হাসি ফোটাচ্ছে চিংড়ি । বিনা পরিশ্রমেই এই ব্যবসা থেকে লাভ করতে পারবেন । এই ব্যবসার ক্ষতির সম্ভবনা প্রায় নেই বললেই চলে । মাত্র কয়েক দিনের মধ্যেই লাভের মুখ দেখতে পাবেন বাড়িতে বসেই । এই ব্যবসা শুরু করার জন্য বেশ কিছু লোকের প্রয়োজন হবে । তো চলুন জেনে নেওয়া ব্যবসা সম্পর্কে বিস্তারিত তথ্য ।

কীভাবে ব্যবসা করবেন ?

১. ব্যবসা শুরু করতে হলে প্রথমেই আপনাকে বাজার থেকে পাইকারি দরে চিংড়ি কিনে আনতে হবে ।

২. সমস্ত চিংড়ির খোসা ছাড়িয়ে নিতে হবে । চিংড়ির খোসা ছাড়ানোর জন্য লোকের প্রয়োজন হবে । প্রথম দিকে ব্যবসা শুরু করার ক্ষেত্রে ১০০ জন লাগালেই চলবে । তারা যত বেশি চিংড়ির খোসা ছাড়াতে পারবে আপনার তত বেশি লাভ ।

৩. খোসার পাশাপাশি চিংড়ির মাথাও কেটে ফেলতে হবে । চিংড়ির মাথা গুলি মাছের খাবার হিসাবে ব্যবহার করা হয় । তাই এগুলি মাছের খাবার হিসাবে বিক্রি করতে পারেন ।

৪. তারপর সমস্ত খোসা ছাড়ানো চিংড়ি গুলি পাঠাতে হবে কলকাতায় । সেখানে কয়েকটি প্রক্রিয়াকরণের পর সেগুলিকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয় । বর্তমান সময়ে এই কাজের সাথে বহু মানুষ যুক্ত রয়েছে ।

যেকোনো ব্যবসা শুরু করার আগে সেই ব্যবসা সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন । তাই এই ব্যবসা সম্পর্কে অবশ্যই কিছুটা জ্ঞান অর্জন করতে হবে । জ্ঞান অর্জনের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থাও ভালো থাকতে হবে । ভালো কোম্পানির সাথে যোগাযোগ না করলে ব্যবসায় ক্ষতি হবে । তাই অবশ্যই ভালো কোম্পানির সাথে যোগাযোগ করতে হবে । বাড়িতে থেকে ক্ষুদ্র পরিসরে এই ব্যবসা শুরু করলেই নিশ্চিত ভাবে লাভ হবে ।


প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post