LPG Cylinder Booking Charges Increase

LPG Cylinder Booking Charges Increase : আবার গ্যাসের পিছনে খরচ বাড়তে চলেছে । জানা যাচ্ছে সামনের মাস থেকেই এই খরচ বাড়বে । নানান ইউটিলিটি বিল যেমন গ্যাস সিলিন্ডার, বিদ্যুতের বিল, জল কর পেমেন্ট সমস্ত কিছুর জন্যই সারচার্জ লাগবে । যার জন্য গ্যাস বুকিং এবং বিদ্যুতের বিল বুকিংয়ে খরচ বাড়তে চলেছে । এই চার্জ একটি বেসরকারি ব্যাঙ্ক IDFC ফার্স্ট ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহারীদের জন্য চালু হয়েছে । IDFC দেশের জনপ্রিয় একটি বেসরকারি ব্যাংক । এই নিয়ম চালু করা হবে ইয়েস ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্যেও ।  

জানা যাচ্ছে, গ্রাহকদের এই চার্জ দিতে হবে সামনে মাস থেকেই । অর্থাৎ ১ লা মে থেকেই এই নিয়ম চালু করা হবে । এর আগে বহু ব্যাংক ইউটিলিটি বিল, ইন্স্যুরেন্স এবং ভাড়া পরিশোধে রিওয়ার্ড পয়েন্ট দেওয়া বন্ধ করে । এরপর গ্রাহকদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে সারচার্জ । চলুন দেখে নেওয়া যাক কোন ব্যাংকের ক্রেডিট কার্ডে কত সারচার্জ লাগবে ।

YES BANK এর নিয়ম –

ইয়েস ব্যাংক ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য নতুন নিয়ম চালু করা হয়েছে । এই ব্যাংকের গ্রাহকদের ক্রেডিট কার্ডের মাধ্যমে ইউটিলিটি বিল পেমেন্টে এবার লাগবে সারচার্জ । ১৫ হাজার টাকা বেশি ইউটিলিটি বিল পেমেন্টের উপর ১% সারচার্জ লাগবে । এর পাশাপাশি GST দিতে হবে গ্রাহকদের । কিন্তু যাদের ইয়েস ব্যাঙ্ক প্রাইভেট ক্রেডিট রয়েছে তাদের ক্রেডিট কার্ডে পেমেন্ট করার সময় কোন সারচার্জ লাগবে না ।

IDFC ফার্স্ট ব্যাঙ্কের নিয়ম –

IDFC ফার্স্ট ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে ১ স্টেটমেন্ট সাইকেলে ২০ হাজার টাকা বেশি ইউটিলিটি বিল পেমেন্টের উপর ১% সারচার্জ লাগবে । এর পাশাপাশি GST দিতে হবে গ্রাহকদের । কিন্তু ইউটিলিটি সারচার্জের এই নিয়মটি ফার্স্ট প্রাইভেট ক্রেডিট কার্ড, LIC ক্লাসিক ক্রেডিট কার্ড এবং LIC সিলেক্ট ক্রেডিট কার্ডের জন্য নয় । এর বাইরে যেসব ক্রেডিট কার্ড রয়েছে তাদের সারচার্জ দিতে হবে ।

উদাহরণ স্বরূপ বলতে গেলে IDFC ফার্স্ট ব্যাঙ্কের ক্রেডিট কার্ডধারক যদি পেমেন্ট সার্কেলের মধ্যে ৩০ হাজার টাকা খরচ করেন তাহলে সেক্ষেত্রে তাকে অতিরিক্ত ১০ হাজার টাকার উপর ১% চার্জ ও GST প্রদান করতে হবে । অর্থাৎ গ্রাহককে ৩০ হাজার টাকার ১% প্রদান করতে হলে তাকে অতিরিক্ত ৩০০ টাকা প্রদান করতে হবে এবং এর পাশাপাশি GST দিতে হবে ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন ।  


আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post