Best SBI Plan : এসবিআই এর এই স্কিমে বিনিয়োগ করে পান দারুণ রিটার্ন

Best SBI Plan


Best SBI Plan : এখনকার মানুষ টাকা জমানোর সঠিক জায়গা খোঁজে । সুদের আশায় বহু মানুষ বিনিয়োগ করতে পছন্দ করে । কিন্তু ঠিক মোট প্রতিষ্ঠান খুঁজে পায়না । টাকা জমানোর দারুন প্রতিষ্ঠান হল ব্যাংক । আজ আপনাদের সামনে ব্যাংক স্কিম নিয়ে হাজির হলাম । তো চলুন দেখা যাক কত টাকা বিনিয়োগ করলে কত রিটার্ন পাওয়া যাবে । যারা সঠিক জায়গায় বিনিয়োগ করতে চান তাদের জন্য এই প্রতিবেদনটি ।

 

সরকারি ব্যাংকে বিনিয়োগে করলে বদলে যাবে জীবন । সরকারি ব্যাঙ্ক সম্পর্কে আপনার ধারণা সম্পূর্ণ পাল্টে যাবে। বেসরকারি ব্যাংকে যেমন ভালো রিটার্ন পাওয়া যায় সেরকমই এখন সরকারি ব্যাংকে ভালো রিটার্ন পাওয়া যায় । বর্তমানে SBI ব্যাংকে একটি স্কিম চালানো হচ্ছে । তো চলুন SBI কোন স্কিম নিয়ে এসেছে সেটা নিয়ে আলোচনা করা যাক ।


ভারতের সবথেকে পরিচিত এবং একটি বড় ব্যাংক হল SBI ব্যাংক । এবার SBI ব্যাংকের তরফে NPS এর একটি দারুন সুযোগ নিয়ে এসেছেন । আপনী যদি SBI ব্যাংকের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে রয়েছে আপনার জন্য সুখবর । ন্যাশনাল পেনশন সিস্টেম কন্ট্রিবিউশন, এটি হল একটি অবসর সঞ্চয় প্রকল্প । অবসর কালে কর্মীদের ভবিষ্যৎএর কথা ভেবে এই স্কিমটি শুরু করা হয়েছে । এই দায়িত্বে রয়েছেন পেনশন তহবিল নিয়ন্ত্রক  উন্নয়ন কর্তৃপক্ষ । এই স্কিমে গ্রাহকরা নিজের পছন্দ মোট পেনশন বেছে নিতে পারে । যেখানে সমস্ত গ্রাহক ভালো রিটার্নও পাবে ।


SBI ব্যাংকের তরফে টিয়ার 1 এবং টিয়ার 2 নামে এই দুটি এনপিএস প্রোগ্রাম চালানো হয়। গ্রাহকদের টিয়ার 1 একটি পেনশন অ্যাকাউন্ট খুলতে হয় । আবার টিয়ার 2-এ সর্বনিম্ন অবদানের পরিমান 1000 টাকা ।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর ন্যাশনাল পেনশন সিস্টেম কন্ট্রিবিউশন প্রকল্পের টিয়ার 1 অ্যাকাউন্ট সুবিধার জন্য যোগ্য। কিন্তু টিয়ার 2 অ্যাকাউন্টে করে ছাড় পাওয়া যায় না। তবে এই অ্যাকাউন্ট থেকে যে কোনও সময় টাকা তোলা যায়। 18 থেকে 70 বছর বয়সের মধ্যে অনাবাসী ভারতীয় সহ সমস্ত ভারতীয় নাগরিক একটি এনপিএস অ্যাকাউন্ট খুলতে পারেন।


ন্যাশনাল পেনশন সিস্টেম কন্ট্রিবিউশন (এনপিএসসঞ্চিত টাকার ন্যূনতম 40 শতাংশ অ্যানুইটি স্কিমে বিনিয়োগ করতে হয় এই প্রকল্পে 75 বছর বয়স পর্যন্তটাকার 60 শতাংশ স্থানান্তর করা যেতে পারে এক সঙ্গে সব টাকা তোলাও যেতে পারে এটি সম্পূর্ণ ভাবে কর থেকে মুক্ত

এই বিষয়ে আরও বিশদে জানতে আপনার নিকটবর্তী স্টেট ব্যাঙ্কের শাখায় যোগাযোগ করুন ।


আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post