১ই লা ডিসেম্বর থেকে বদলে যাচ্ছে ব্যাঙ্কের এই নিয়ম , এক্ষুনি জেনে নিন


RTGS rules changes from 1st dec


RTGS rules changes from 1st dec : করোনাকালে ব্যাঙ্কের বেশকিছু নিয়মের পরিবর্তন করা হয়েছে । গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন নিয়মের বদল ঘটানো হয়েছে । আবারো একবার ১ ই লা ডিসেম্বর থেকে বদলে যাচ্ছে ব্যাঙ্কে অনলাইন টাকা ট্রান্সফারের নিয়ম ।

 

অনলাইন টাকা ট্রান্সফারের ক্ষেত্রে একটি বিশেষ পদ্ধতি হল আর টি জি এস  বা রিয়েল টাইম গ্রস সেটলমেন্ট । অনলাইন টাকা ট্রান্সফারের ক্ষেত্রে এই পদ্ধতিকে কাজে লাগানো হয় । করোনাকালে বাড়িতে বসেই টাকা ট্রান্সফারের বিষয়টি যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে ।

সাধারনত ২ লক্ষ টাকার বেশি ট্রান্সফারের ক্ষেত্রে এই পদ্ধতিকে কাজে লাগানো হয় । আগের নিয়ম অনুসারে আরটিজিএস করার সময় সকাল সাতটা থেকে সন্ধ্যে ছটা পর্যন্ত আরটিজিএস করা যেত । এমনকি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার আরটিজিএস পরিষেবা পাওয়া যেত না । কিন্তু এবার থেকে সাতদিনই এই পরিষেবা পাওয়া যাবে ।

 

পয়লা ডিসেম্বর থেকে এই নতুন নিয়ম চালু হতে চলেছে  । আরবিআই এর তরফ থেকে জানানো হয়েছে পরপর দুটি বৈঠকের পর এই নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে । মনে করা হচ্ছে এই নতুন নিয়মের ফলে ব্যবসায়ীদের চরম সুবিধা হতে চলেছে । এবার থেকে বড় অঙ্কের টাকা পাঠানোর ক্ষেত্রে ব্যাঙ্কের কর্মদিবসের ক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে না । যেকোনসময় ইচ্ছা করলেই আরটিজিএস করা যাবে ।

 


খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 










Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post