ক্লাবকে ৫০ হাজার টাকা দান , কর্মী নিয়োগে স্তগিতাদেশ । বিক্ষোভে ফেটে পরেছেন টেট প্রার্থীরা  


suspension of recruitment TET candidates protest against wb government


suspension of recruitment TET candidates protest against wb government : দীর্ঘদিন ধরে মামলা ও অন্যান্য জটিলতায় ঝুলে রয়েছে টেট । ২০২১ সালে ভোট । তাই টেট প্রার্থীরা আশায় বুক বেঁধেছিলেন হয়তো ভোটের পূর্বে টেট আয়োজিত । কিন্তু গত ২২ শে সেপ্টেম্বরের অর্থ দপ্তরের একটি বিজ্ঞপ্তিকে কেন্দ্র করে আবারো ধোঁয়াশা তৈরি হয়েছে ।

 

করোনা পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত খরচ কমাতে গত ২ রা এপ্রিল প্রথম বিজ্ঞপ্তি জারি করে সরকারী ও আধা সরকারী কর্মচারী নিয়োগে স্তগিতাদেশ দেওয়া হয় । ২৯ জুন সেই সময়সীমা ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত করা হয় ।

 

সকলেই ভেবেছিল এবার হয়ত এই নির্দেশকে আর বাড়ানো হবে না । ভোটের আগে বেশ কিছু নিয়োগ করে সরকারের ভাবমূর্তিকে স্বচ্ছ রাখার চেষ্টা করা হবে । কিন্ত গত ২২ শে সেপ্টেম্বর আরও একটি বিজ্ঞপ্তি জারি করে নিয়োগ বন্ধের নির্দেশকে আগামী ৩১ শে মার্চ ২০২১ করে দেওয়া হয়েছে । আর এই নির্দেশের পরেই টেট প্রার্থীরা একরকম হতাশ হয়ে পরেছেন ।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বর্তমান করোনা পরিস্থিতিকে মোকাবিলা করার জন্য অতিরিক্ত খরচ কমাতে আগামী ৩১ শে মার্চ ২০২১ পর্যন্ত সকল সরকারী ও আধা সরকারী নিয়োগ বন্ধ রাখা হবে । তবে কিছু বিশেষ ক্ষেত্রে অর্থ দপ্তরের অনুমতি নিয়ে হয়ত নিয়োগ সম্ভব । আর এর ফলে ভোটের আগে এক দফা শিক্ষক  নিয়োগের আশায় জল ঢালা হয়েছে বলে মনে করছেন অনেকে । কারন ৩১ শে মার্চের পরের ভোটের দামামা বেজে যাবে স্বভাবতই তারপর আর নিয়োগ সম্ভব নয় ।

 

যদিও টেট প্রার্থীদের একাংশ এখনো আশা ছাড়েননি  । তাদের যুক্তি এই নোটিশ কেবলমাত্র নতুন নিয়োগের ক্ষেত্রে লাগু হবে । আগে থেকে যদি কোন নোটিফিকেশন হয়ে থাকে তার প্রভাব এই নোটিশে পরবে না । প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি গত ২০১৭ সালের । তাই টেট নেওয়ার ক্ষেত্রে কোন সমস্যা হবে না বলে মনে করছেন অনেকে  ।

 

যদিও এবিষয়ে এখনও কোনও অফিসিয়াল বক্তব্য পাওয়া যায় নি । অন্যদিকে গত বৃহস্পতিবার দুর্গা পূজার প্রাক্কালে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বেশ কিছু বড় ঘোষণা করেছেন । যার মধ্যে রয়েছে রয়েছে সিভিক ভলান্টিয়ার , আশা কর্মী দের বেতন বৃদ্ধি । অঙ্গনয়ারি কর্মিদের অবসরকালীন ৩ লক্ষ টাকার সাহায্য । এছাড়াও রয়েছে দুর্গা পূজা উপলক্ষ্যে প্রত্যেক ক্লাবকে ৫০ হাজার টাকা করে সাহায্য ।

 

আর এতেই ক্ষোভে ফেটে পরেছেন টেট প্রার্থীদের একাংশ  । সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভ উগরে দিয়েছেন হবু শিক্ষকেরা । তাদের বক্তব্য ক্লাবকে দেওয়ার মত ৫০ হাজার টাকা রয়েছে । এই টাকা মোট ৩৭ হাজার ক্লাবকে দেওয়া হবে । এতে সরকারের খরচ হবে আনুমানিক ১৮৫ কোটি টাকা । কিন্তু সামান্য টেট পরীক্ষা আয়োজন করার ক্ষমতা নেই ।



খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 









Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post