রাজ্য পুরোহিত কল্যাণ প্রকল্প প্রতিমাসে হাজার টাকা করে পাবেন

Rajya Purohit Kalyan Prakalpa will get thousands rupees per month





Rajya Purohit Kalyan Prakalpa will get thousands rupees per month : মমতা ব্যানার্জি ১৪ ই সেপ্টেম্বর নবান্নে সাংবাদিক সম্মেলনে নতুন প্রকল্পের ঘোষণা করেছিলেন । তিনি আজ সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন অয়াকফ বোর্ডের মাধ্যমে মুসলিম মৌলবিরা বিভিন্নভাবে সাহায্য পেলেও হিন্দু সনাতন ধর্মের পুজা অর্চনার সাথে জড়িত ব্রাহ্মণরা সেভাবে কোন সাহায্য পায় না । 

রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে সাহায্য করে আসছেন । যার মধ্যে রয়েছে জয় বাংলা প্রকল্প , জয় জহর প্রকল্প প্রভৃতি । কিন্তু গ্রামে গঞ্জে এমন বহু ব্রাহ্মণ রয়েছেন যারা মাসে হয়ত একটি পুজা করার সুযোগ পান , সেক্ষেত্রে তাদের অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে হয় । মমতা ব্যানার্জি সেদিন সাংবাদিক সম্মেলনে জানান এই ধরনের বেশ কয়েক হাজার ব্রাহ্মণ আছেন যাদের এই নতুন প্রকল্পের আওতায় আনা হবে । 

আজ ২৪ শে সেপ্টেম্বর নেতাজী ইনডোর স্টেডিয়ামে দুর্গা পূজার প্রশাসনিক বৈঠকে এই প্রকল্পটির উদ্বোধন করলেন । প্রকল্পটির নাম দেওয়া হয়েছে রাজ্য পুরোহিত কল্যাণ প্রকল্প । এই প্রকল্পের মাধ্যমে গরীব ব্রাহ্মণরা প্রতি মাসে ১ হাজার টাকা করে পাবেন । এমনকি যাদের বাড়ি নেই তারা আবাস যোজনার অন্তর্গত বাড়িও পাবেন । তাদের বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা করে দেওয়া হবে ।  তবে মুখ্যমন্ত্রী এই নতুন প্রকল্প কে অন্যভাবে দেখতে মানা করেছেন । তিনি বলেছেন শুধু হিন্দু সনাতন ধর্মের ব্রাহ্মণই নয় , যদি খ্রিষ্টান ধর্মের পাদ্রীও এই প্রকল্পের সুবিধা নিতে চান তিনিও সেই সুযোগ পাবেন । 

তিনি আরও বলেছেন সনাতন ধর্মের জন্য ইতিমধ্যেই কোলাঘাটে একটি জমি দেওয়া হয়েছে , সেখানে একটি তীর্থস্থান নির্মান করে হবে । এবং তারা বেশ কয়েকবার এই অনুরোধ মুখ্যমন্ত্রীর কাছে রেখেছিলেন । আজ সেই অনুরোধকে সম্মান জানিয়ে মুখ্যমন্ত্রী নতুন প্রকল্পের ঘোষণা করলেন । মুখ্যমন্ত্রী আজ এমনই বেশকিছু ব্রাহ্মনের হাতে প্রকল্পের সার্টিফিকেট তুলে দিয়ে এই প্রকল্পের উদ্বোধন করলেন ।





ভিডিওতে দেখুন কি বললেন মুখ্যমন্ত্রী ?








খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 









Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post