প্রয়াত হলেন বলিউড অভিনেতা ইরফান খান




বলিউডের এই মহান অভিনেতা বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর । তিনি অসুস্থ হয়ে ভর্তি ছিলেন মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে । শ্বাস কষ্টজনিত সমস্যায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন গত মঙ্গলবার ।


1967 সালের 7 জানুয়ারি ইরফান খানের জন্ম হয় । তিনি 1988 সালে মীরা নায়ার পরিচালিত একাডেমি পুরস্কার প্রাপ্ত হিন্দি ছবি সালাম বোম্বেতে প্রথম অভিনয়ের মাধ্যমে সিনেমায় পদার্পণ করেন ।

2012 সালে  পান সিং তোমর ছবিতে শ্রেষ্ট অভিনেতা হিসেবে জাতীয় চলচিত্র পুরস্কার পান ।

তিনি ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছন_ 2003 সালে হাসিল ছবিতে সেরা খলনায়ক হিসেবে পুরস্কার পান । 2007 সালে লাইফ ইন এ মেট্রো ছবিতে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পান ।2012 সালে পান সিং তোমর ছবিতে  সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পান ।2011 সালে তিনি পদ্মশ্রী সম্মানে ভূষিত হন ।

ইরফান খান অভিনীত বিভিন্ন ছবির নাম –সালাম বম্বে , বিল্লু , দ্য লাইফ অব পাই, পিকু, হিন্দি মিডিয়াম ডুব প্রভূতি । মৃত্যু পূর্বে ইরফান খানের শেষ মুক্তি প্রাপ্ত ছবি 2020 সালের আংরেজি মিডিয়াম ।

এই অসাধারন অভিনেতা প্রতিভাকে এভাবে হারিয়ে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে । NIOS NEWS এর পক্ষ থেকে ওনার আত্মার শান্তি কামনা করি ।

আমাদের বিশেষ প্রতিবেদন ভিডিওটি দেখুন





রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 




আরও পড়ুন ঃ বিরাট সুখবর প্রচেষ্টা প্রকল্পে অনলাইনে আবেদন শুরু হতে চলেছে জানালেন মুখ্যমন্ত্রী

ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post