মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক টেস্ট পরীক্ষা হবে না জানিয়ে দিলো রাজ্য সরকার



করোনা পরিস্থিতিকে সামনে রেখে রাজ্য সরকার বড় সিদ্ধান্ত নিল । নেওয়া হবে না মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা । ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষা কোনভাবে শেষ করা গেলেও  উচ্চমাধ্যমিক পরীক্ষা সম্পূর্ণ নেওয়া যায়নি ।  তিনটি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি । 

এই তিনটি পরীক্ষার ফলাফল যে পরীক্ষাগুলি নেওয়া হয়েছিল তার গড় হিসেবে নম্বর দেওয়া হয় । কিন্তু ২০২১ সালে রাজ্য সরকার কোনরকম ঝুঁকি নিতে নারাজ । তাই এখন থেকেই জানিয়ে দেওয়া হয়েছে এবার সরাসরি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে পারবে ছাত্র ছাত্রীরা । কোনরকম টেস্ট পরীক্ষা দিতে হবে না ।

এর আগেই জানানো হয়েছিল অষ্টম শ্রেণি পর্যন্ত সকল ছাত্রছাত্রীকে পরবর্তী শ্রেণিতে উন্নীত করে দেওয়া হবে । এরপর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক টেস্ট বাতিল করায় জনমানসে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে । অনেকে মনে করছেন করোনা পরিস্থিতিকে মাথায় রেখে এটা সঠিক সিদ্ধান্ত । আবার অন্যপক্ষ মনে করছেন সব কিছুই যখন খুলে দেওয়া হয়েছে সেক্ষেত্রে করোনা কি শুধু টেস্ট পরীক্ষা হলেই দেখা দিতে পারে ? আবার আর একদলের মত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার আগে টেস্ট পরীক্ষা হল প্রস্তুতি একটি প্রধান মাধ্যম  । সেক্ষেত্রে এই টেস্ট পরীক্ষা বাতিল করায় আখেরে ক্ষতি হবে ছাত্রছাত্রীদেরই ! 

এবিষয়ে আপনার কি মতামত নিচে কমেন্ট করে জানান । 

2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post