একমাত্র বাংলায় ৪০ % বেকারত্ব কমেছে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 

Unemployment reduces by 40 percent only in west bengal cm Mamata Banerjee says



Unemployment reduces by 40 percent only in west bengal cm Mamata Banerjee says : আজ শহীদ দিবসে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বেশ কয়েকটি বড় ঘোষণা করেছেন । যথা তিনি বলেছেন তিনি আগেই ঘোষণা করেছেন আগামী একবছর বিনামূল্যে রেশন পাওয়া যাবে । কিন্ত আজ তিনি ঘোষণা করলেন যদি তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসে তাহলে সারা জীবনের জন্য রেশন ফ্রি করে দেবেন । এছাড়াও স্বাস্থ্য সাথী সাথে কন্যাশ্রি , রপশ্রী প্রভৃতি প্রকল্পগুলির কথা বলেন ।



 
দীর্ঘদিন ধরে টেট পরীক্ষার্থীদের ক্ষোভ রয়েছে । আজ শহীদ দিবসে মুখ্যমন্ত্রী লাইভ ভিডিওর নীচে দলে দলে সেইসকল টেট প্রার্থী কমেন্ট করেছেন টেট নেওয়ার জন্য । কিন্ত মুখ্যমন্ত্রীর একঘণ্টার উপর ভাষণে টেট নিয়ে একটা কথাও বলেননি ।



 
মুখ্যমন্ত্রী টেট নিয়ে কিছু না বললেও কর্মসংস্থান নিয়ে কথা বলেছেন । তিনি বলেছেন সারা দেশে যেখানে ৪৫ % বেকারত্ব বেড়েছে । সেখানে বাংলা একমাত্র রাজ্য যেখানে ৪০ % বেকারত্বের হার কমেছে । তিনি আরও বলেছেন এইবছর তাঁর কর্মসংস্থান নিয়ে নতুন পরিকল্পনা নেওয়ার কথা ছিল । কিন্তু করোনা এবং আমফান এসে তা পিছিয়ে । তিনি বলেছেন আগামী বছর নতুনভাবে ছাত্র যুবদের কর্মসংস্থানের জন্য পরিকল্পনা নেবেন ।



 
তিনি আহ্বান করেছেন রাজ্যের ছাত্রযুবদের তারা এগিয়ে আসুক । হাতে হাত মিলিয়ে এগিয়ে নিয়ে চলুক বাংলাকে । তিনি বলেছেন আমরা কর্মসংস্থান নিয়ে অনেককিছুই করেছি । সেইকারণেই বেকারত্বের হার ৪০ % কমে গেছে । কিন্তু কর্মসংস্থানটা একটু অন্যভাবে করা হয়েছে । রাজ্যের মানুষকে স্বনির্ভর করে তোলা হয়েছে ।



 
এবিষয়ে তিনি কর্মসাথী প্রকল্পের কথা তুলে ধরেছেন । যেখানে ১ লক্ষ বেকার যুবকদের লোণ দেওয়া হয়েছে । এছাড়া তিনি মাটির সৃষ্টি প্রকল্পের কথাও বলেছেন যেখানে ৫০ হাজার একর জমির উপর নতুন প্রকল্প নেওয়া হয়েছে । যার দ্বারা প্রচুর কর্মসংস্থান হয়েছে ।



 
মুখ্যমন্ত্রী জোরের সাথে বলেছেন ২০২১ শে তিনি আবার ক্ষমতায় আসবেন এবং কর্মসংস্থানের ব্যাপারে নতুন পরিকল্পনা নেবেন ।


এবিষয়ে আপনার মতামত নীচে কমেন্ট করুন !


মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কি বললেন দেখুন





খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 








2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post