NIOS দশম এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষা কি হবে ? যদি হয় তাহলে কবে হবে ?

NIOS Theory Examinations rescheduled from 17 July 2020 Stands Postponed till further order


NIOS Theory Examinations rescheduled from 17 July 2020 Stands Postponed till further order : করোনা পরিস্থিতিকে সামাল দিতে গত মার্চ মাস থেক বন্ধ রয়েছে স্কুল , কলেজ এবং সকল শিক্ষামুলক প্রতিষ্ঠান ! বাতিল করা হয়েছে উচ্চমাধ্যমিকের বাকি থাকা পরীক্ষা । একইসাথে রাজ্যের সকল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা । এমতাবস্তায় চিন্তায় পরেছেন NIOS থেকে যেসকল ছাত্র ছাত্রী মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক দেবেন তারা । 


শেষ পাওয়া খবর অনুসারে NIOS এর তরফ থেকে দুটি নোটিশ জারি করা হয়েছে । প্রথম নোটিশটি গত ২৬ শে জুন জারি করা হয়েছে । যেখানে বলা হয়েছে যেসকল প্রাকটিক্যাল এক্সাম আগামী ২ জুলাই থেকে ১০ জুলাই সংগঠিত হওয়ার কথা ছিল তা আপাতত স্তগিত করা হল । এবং এই আদেশ পরবর্তী নোটিশ পাওয়া পর্যন্ত বহাল থাকবে । 


nios secondary higher secondary practical exam notice




CLICK HERE TO DOWNLOAD NOTICE


দ্বিতীয় আর একটি নোটিশ যেখানে বলা হয়েছে যেটি ৩০ শে জুন প্রকাশিত হয়েছে । এই নোটিশে বলা হয়েছে মার্চ এপ্রিল নাগাদ মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়ে থাকে সেই পরীক্ষা করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে দেওয়া হয়েছিল আগামী ১৭ ই জুলাই থেকে সেই পরীক্ষা হওয়ার কথা ছিল । কিন্তু বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে সেই পরীক্ষাও নতুন অর্ডার না আসা পর্যন্ত স্তগিত করা হল । 


nios secondary higher secondary exam notice


CLICK HERE TO DOWNLOAD NOTICE



এইবিষয়ে NIOS NEWS এর তরফ থেকে NIOS এর মুখ্য অফিস নয়ডায় যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন পরীক্ষা হবে  । ওয়েবসাইট ফলো করতে বলেছেন । 

এই সামগ্রীক বিষয়ের ভিত্তিতে বলা যায় NIOS এখনও পরীক্ষা বাতিল করেনি । স্তগিত করেছে । পরীক্ষা আদৌ হবে কিনা ! যদি হয় তাহলে কবে হবে এবিষয়ে তারা এখনও কোন সিদ্ধান্ত নেয়নি । আমাদের ওয়েবসাইট , ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ ফলো করুন । যখনই এবিষয়ে কোন আপডেট আসবে জানিয়ে দেওয়া হবে !

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post