বিশাখাপত্তনমের এক রাসায়নিক কারখানায় গ্যাস লিক , মৃত ৮ অসুস্থ ২০০০ এরও বেশি

vizag gas leak
অন্ধ্রপ্রদেশে গ্যাস দুর্ঘটনা


আবারো ভুপাল গ্যাস দুর্ঘটনার পুনরাবৃত্তি । তবে এবার মধ্যপ্রদেশের বদলে বিশাখাপত্তনমে । বিশাখাপত্তনমে একটি পলিসটার পলিথিনের কারখানায় গ্যাস লিক করে মৃত ৮ জন , অসুস্থ ২০০০ এরও বেশি । এই কারখানায় সিটারাইন নামে একটি বিষাক্ত গ্যাস ব্যবহার করা হয় । এবার সেই গ্যাস লিক করেই ঘটল এই দুর্ঘটনা ।

ভোর সাড়ে তিনটের দিকে গ্যাস লিক হতে শুরু করে । সেসময় কারখানায় ছিল নিরাপত্তারক্ষীরা ।  কিন্তু তারা এই গ্যাসের কারনে নিজেরাই অচৈতন্য হয়ে পরে । ফলে এই গ্যাস ছড়িয়ে পড়ে লোকালয়ে । কিছুক্ষনের মধ্যেই মানুষ অসুস্থ হতে শুরু করে । 

অসুস্থদের ভর্তি করা হয়েছে কিং জর্জ হাসপাতালে ।  বর্তমানে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল  , দমকল , পুলিশ বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করছে ।

প্রায় তিনকিলোমিটার পর্যন্ত এর প্রভাব দেখা গেছে । এই গ্যাস লিকের ফলে বিভিন্ন জায়গায় লুটিয়ে পরেন মানুষ । 

খবরটি এইমাত্র পাওয়া গেছে । বিস্তারিত আসছে ...



নরেন্দ্র মোদী টুইট করে বিশাখাপত্তনমের ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য প্রার্থনা করেছেন ...





খবরটি শেয়ার করুন





রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 





1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. All the capable citizens of India should help the gas affected people of Andhra Pradesh economically andimmediately to arrange their needful treatment.

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post