সরকারী চাকরি আর থাকবে না ? সবকিছু হবে বেসরকারি করণ ?

finance-minister-nirmala-sitharaman-announce-a-new-public-sector-policy
সরকারী চাকরি আর থাকবে না ? সবকিছু হবে বেসরকারি করণ ?


Finance minister Nirmala Sitharaman announce a new public sector policy : প্রধানমন্ত্রীর ঘোষণামত আজ পঞ্চম দিন তথা শেষ দিনের আর্থিক প্যাকেজের ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন । আজকের ঘোষণার অন্যতম বিষয় ছিল ১০০ দিনের কাজের ক্ষেত্রে অতিরিক্ত ৪০ হাজার কোটি আর্থিক প্যাকেজের ঘোষণা ।

যদিও আজকেই তিনি আরও এমন একটি বিষয়ের ঘোষণা করেন যার ফলে জনমানসে এমনই প্রশ্ন উঠতে শুরু করেছে সরকারী চাকরি থাকবে তো ? কি সেই ঘোষণা ? তিনি জানিয়েছেন করোনা পরিস্থিতিকে মোকাবিলা করতে সরকার নতুন পাবলিক সেক্টর পলিশি নিয়ে আসতে চলেছে । 

কি এই নতুন পাবলিক সেক্টর পলিশি ? এর মাধ্যমে সরকারী সংস্থাগুলিকে বেসরকারিকরণ করা হবে । সরকার এবিষয়ে একটি বিশেষ তালিকা তৈরি করবে । এবং সেই তালিকা অনুসারে সরকারী সংস্থার বেসরকারিকরণ তথা বিলগ্নিকরণ  শুরু হবে ।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এও জানিয়েছেন একাধিক সরকারী সংস্থাকে একত্রিত করে সরকারী সংস্থার সংখ্যা কমানো হবে । ঠিক যেমন ব্যাঙ্কের ক্ষেত্রে করা হয় । একাধিক ব্যাঙ্ক কে মার্জ করে একটি ব্যাঙ্কে পরিনত করা হয় । ঠিক সেভাবেই যদি কোন একটি ক্ষেত্রে একাধিক সরকারী সংস্থা থাকে তাহলে সেগুলিকে মার্জ করে সংখ্যা কমানো হবে ।

সরকারী সংস্থাগুলির যে বিলগ্নিকরণ করা হবে তার তালিকা খুব শীঘ্রই প্রকাশিত হবে । এবং সেইসকল ক্ষেত্রে একটি মাত্র সরকারী সংস্থা থাকবে । 

অনেকেই মনে করছেন এই ঘোষণা কার্যকর হলে সরকারী চাকরি বেশিরভাগ ক্ষেত্রে আর থাকবে না ! কারন অনেক সরকারী সংস্থা বেসরকারি সংস্থার হাতে চলে যাবে । ফলে নিয়োগ প্রক্রিয়া থেকে শুরু করে যাবতীয় নীতি নির্ধারন বেসরকারি সংস্থাগুলিই করবে ।

আপনি কি বেসরকারিকরণকে সমর্থন করেন ? এখানে ভোট দিন !









খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    



শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 







3 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. What about hotel industry.....when it open....we have very bad situation

    ReplyDelete
  2. হ্যাঁ বেসরকারি করন আমি সমর্থন করছি। এদেশের সবকিছু বেসরকারি হওয়া চাই।

    ReplyDelete
  3. Very good step by Modi Government. বেসরকারি করন হচ্ছে ভালো হচ্ছে

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post