স্নেহের পরশ প্রকল্পে টাকা পাঠানো শুরু হল 

Processs is starting of sending money to the migrant workers in sneher parash scheme
স্নেহের পরশ প্রকল্পে টাকা পাঠানো শুরু হল 


Processs is starting of sending money to the migrant workers in sneher parash scheme : মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বাইরের রাজ্যে আটকে থাকা শ্রমিকদের সাহাযার্থে শুরু করেন স্নেহের পরশ প্রকল্প । এই প্রকল্পের মাধ্যমে যেসকল শ্রমিক লক ডাউনের কারনে বাড়ি ফিরতে পারেন নি তাদের হাজার টাকা করে আর্থিক সাহায্য প্রদান করা হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । প্রকল্পটির নাম দেওয়া হয় স্নেহের পরশ । 

এই উদ্দেশ্যে তৈরি করা হয় একটি Android App . যে অ্যাপ এর মাধ্যমে বাইরের রাজ্যে বসেই আবেদন করতে পারেন শ্রমিকরা । এবার সেই স্নেহের পরশ প্রকল্পের টাকা পাঠানো শুরু হল পূর্ববর্ধমান জেলায় । 

পূর্ব বর্ধমান জেলায় প্রায় ৩১ হাজার শ্রমিক স্নেহের পরশ প্রকল্পের সুবিধা পেতে চলেছেন । পূর্ব বর্ধমান জেলার জেলা শাসক বিজয় ভারতী জানিয়েছেন প্রায় ৫৪ হাজার আবেদন জমা পরেছিল । যার মধ্যে ২২ হাজারের কাছাকাছি আবেদন বাতিল করা হয়েছে ।

বাতিলের কারন হিসেবে বলা হয়েছে এরকম অনেক আবেদন জমা পরেছিল যেখানে দেখা গিয়েছে অনেক শ্রমিক লক ডাউনের আগেই বাড়ি পৌঁছে গেলেও তারাও আবেদন করেছে । সেইসকল আবেদনকে বাতিল করে দেওয়া হয় । এই সংখ্যাটা প্রায় ২২ হাজারেরও বেশি । 

এই জেলায় মোট ৩১ হাজার শ্রমিক এই প্রকল্পের সুবিধা পাচ্ছেন । জেলার তরফে জানানো হয়েছে ৩ মে পর্যন্ত আবেদন গ্রহন করা হয়েছিল । এবং সেই আবেদন গুলি খতিয়ে দেখার পর অনলাইনে টাকা পাঠানো শুরু হয়েছে । 

রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন " মুখ্যমন্ত্রীর এই মানবিক উদ্যোগে উপকৃত হচ্ছেন ভিনরাজ্যে আটকে থাকা শ্রমিকরা ।"



CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020


খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 

2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post